×
  • ঢাকা
  • সোমবার, ১৭ মে, ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনায় মারা গেলেন আহমেদ আরিফ 


অলিউর রহমান  | মৌলভীবাজার জেলা প্রতিনিধি প্রকাশিত: মে ৩, ২০২১, ০৯:০০ পিএম করোনায় মারা গেলেন আহমেদ আরিফ 

সিলেট ক্রীড়া সংস্হার সাবেক সাধারণ সম্পাদক, রাজনীতিবিদ, সমাজ সেবক ও বিশিষ্ট ব্যবসায়ী আহমেদ আরিফ করোনায় আক্রান্ত হয়ে দোহা কাতার শেখ হামাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোবিবার রাত দেড় ঘটিকায় ইন্তেকাল করেছেন "ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিয়ুন" মৃত্যুকালে উনার বয়স হয়েছিল ৬৫ বছর।

তাঁর মৃর্ত্যুতে দেশ বিদেশে শোকের ছায়া নেমে আসে।

আরো পড়ুন: ধর্ষণ মামলা তুলে না নেওয়ায় হামলা, আহত- ৪

তাঁর মৃর্ত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ উদ্দিন।

মরহুম আহমেদ আরিফের পৈত্রিক বাড়ী মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার ছিকামহল গ্রামে, তাঁর পিতা মাওলানা আলহাজ্ব মোঃ ফজলুর রহমান।

মাওলানা ফজলুর রহমান ছিলেন একজন শিক্ষানুরাগী সমাজ সেবক ও  বিশিষ্ট ব্যবসায়ী। ব্যবসার সুবাদে মাওলানা ফজলুর রহমান পাকিস্তান আমলে দোহা কাতারে পাড়ি দেন। কাতারে বাঙ্গালী স্কুল প্রতিষ্ঠার জন্য তিনি  অগ্রণী ভূমিকা পালন করেন এছাড়াও তাঁর নিজ গ্রামে ফজলুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

আরো পড়ুন: মৃত ভাইকে দেখতে গিয়ে প্রাণ গেল একই পরিবারের চারজনের

আহমেদ আরিফ বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন আশির দশকে তিনি সিলেট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাক ছিলেন এবং জেলা বিএনপির অনেক গুরত্বপূর্ণ পদে ছিলেন৷ এরশাদ বিরোধী আন্দোলনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।নব্বইয়ের দশকে তিনি পিতার ব্যবসা পরিচালনার জন্য দোহা কাতারে পাড়ি জমান।

দেহা কাতার সউক ওয়াকিফে (ইরানী মার্কেট) অবস্থিত আল ফজল পারফিউমস এন্ড কসমেটিকস এর সত্বাধিকারী।

আহমেদ আরিফ কাতার বাঙ্গালী কমিউনিটিতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং দেশ বিদেশে তিনি সকলের কাছে পরিচিত ও শ্রদ্ধার পাত্র ছিলেন।

আরো পড়ুন: শিবচরে বাল্কহেড-স্পিডবোট সংঘর্ষ: নিহত ১৮

মৃর্ত্যুকালে তিনি স্ত্রী পুত্র মেয়ে আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তুষার / একটিভ নিউজ