×
  • ঢাকা
  • শনিবার, ১২ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

সেই স্পিডবোট মালিক গ্রেফতার


একটিভ নিউজ প্রকাশিত: মে ৯, ২০২১, ০৪:৩৯ পিএম সেই স্পিডবোট মালিক গ্রেফতার
সংগৃহীত

মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়ির বাংলাবাজার পুরোনো ঘাটে বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে স্পিডবোটের ২৬ যাত্রী নিহত হয়। এই মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলায় স্পিডবোট মালিক চান মিয়া ওরফে চান্দুকে গ্রেফতার করেছে র‌্যাব।

রবিবার  (৯ মে) ঢাকার কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

আরো পড়ুন: চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে খুন

খন্দকার আল মঈন বলেন, ‘সম্প্রতি স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়। এতে সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরপর র‌্যাব অভিযান শুরু করে মামলার এজাহারনামীয় আসামি স্পিডবোট মালিক চান মিয়া ওরফে চান্দুকে কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে আজ বিকেলে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

গত ৩ মে সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাওয়ার সময় কাঁঠালবাড়ি (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। এতে ২৬ জন নিহত হন।

আরো পড়ুন: টিকটকে আপত্তিকর ছবি দেয়ায় স্ত্রীকে খুন করল স্বামী

আহত হয় স্পিডবোটের চালকসহ পাঁচজন। দুর্ঘটনার পর স্পিডবোটের চালক মো. শাহ আলমকে গুরুতর আহত অবস্থায় মাদারীপুরের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ওই চালককে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ওই ঘটনায় শিমুলিয়া ঘাটের ইজারাদার, বোটের মালিক-চালকসহ চারজনের নামে মামলা হয়। নৌ-পুলিশের এসআই লোকমান হোসেন শিবচর থানায় এই মামলা করেন।

এ মামলার বিষয়ে শিবচর থানার ওসি মিরাজ হোসেন জানান, দুর্ঘটনায় ঘাটের ইজারাদার ইয়াকুব বেপারী, বোটের মালিক চান মিয়া ওরফে চান্দু, জহিরুল ইসলাম ও চালক শাহ-আলমের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। মামলায় আরও ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সাইফুল বারী / একটিভ নিউজ