×
  • ঢাকা
  • শনিবার, ১২ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

দফায় দফায় ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড ১৫ গ্রাম, আহত ১৫


একটিভ নিউজ প্রকাশিত: মে ১৫, ২০২১, ০৭:৩৭ পিএম দফায় দফায় ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড ১৫ গ্রাম, আহত ১৫
ফাইল ছবি

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ১২টি গ্রাম দফায় দফায় ঘূর্ণিঝড়ের কবলে পড়ে লণ্ডভণ্ড হয়েছে। 
উপজেলার উপর দিয়ে উত্তর দিক হতে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে শনিবার (১৫ মে) ভোর রাত, সকাল এবং দুপুরে ডোয়াইল, পোগলদিঘা, আওনা এবং পিংনা ইউনিয়নের প্রায় ১২টি গ্রামে ব্যাপক ক্ষতি হয়েছে।

এ ঘূর্ণিঝড়ের তীব্রতায় এলাকার টিকরাপাড়া, নাথের পাড়া, কাবারিয়া বাড়ি, কাশিনাথপুর, দৌলতপুর, রঘুনাথপুর, নিখাই, ডুরিয়ার ভিটাসহ প্রায় ১৫টি গ্রামের বাড়িঘর লন্ডভন্ড হয়ে গেছে। কাঁচা, আধাকাাঁচা ঘরবাড়ি, বিভিন্ন ধরনের গাছপালা, বৈদ্যুতিক খুটি ভেঙ্গে গেছে। এছাড়া বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে বলেও জানা গেছে।
 
এ ঝড়ের তান্ডবে ডোয়াইল ইউনিয়নের আজমত আলীর পুত্র মোফাজ্জল হোসেন (৫০) ও আওনা ইউনিয়নের কাশিনাথপুর গ্রামের সেলিম মিয়ার কন্যা রিমু (২০) কে গুরুতর আহত অবস্থায় সরিষাবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ বিষয়ে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ দেবাশীশ জানান, কড়ই গাছের ডাল ভেঙ্গে মোফাজ্জল হোসেনের ডান চোখ, দুই হাত ক্ষতিগ্রস্ত হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি। 

ঝড়ের তান্ডবে আরো আহত হয়েছেন সেলিম আজাদ, শাহিনা পারভীন, রুমকি, আঃ হাই, জেসমিনসহ প্রায় ১৫জন নারী-শিশু। তাদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে।

রেজাউল করিম / একটিভ নিউজ