×
  • ঢাকা
  • রবিবার, ১৩ জুন, ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

ফের বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাকে ভয়াবহ আগুন


একটিভ নিউজ প্রকাশিত: জুন ৭, ২০২১, ১১:০০ পিএম ফের বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাকে ভয়াবহ আগুন
সংগৃহীত

বেনাপোল স্থলবন্দরে আবারো ভারতীয় একটি ট্রাকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ট্রাকটিতে ভারত থেকে আমদানিকৃত কেমিক্যাল দাহ্য পদার্থ ব্লিচিং পাউডার বোঝাই থাকায় অগ্নিকাণ্ডে পণ্যসহ গাড়িটি পুড়ে ভস্মীভূত হয়েছে।

বন্দরের ৩২নং শেডের সামনে মেইন রোডে রাখা ভারত থেকে আমদানিকৃত ২৫ টন ব্লিচিং পাউডার বোঝাই ট্রাকটিতে সোমবার (৭ জুন) সন্ধ্যায় আগুন ধরে পণ্যসহ পুড়ে ভস্মীভূত হয়।

ঘটনার পর স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে বেনাপোল ফায়ার সার্ভিস ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে ভারতীয় ট্রাকটি বন্দরের বাইরে আগুন লাগায় বেনাপোল বন্দর আরো একটি ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রেহাই পেল। 

উল্লেখ্য, এর আগেও লিংক রোডে কয়েকটি ব্লিচিং পাউডার পণ্যবাহী ভারতীয় ট্রাকে আগুন লেগে পণ্যসহ ট্রাকগুলো ভস্মিভূত হয়েছে। 

আরো পড়ুন: ছয়দিন বন্ধ থাকার পর পঞ্চগড়ে আমদানি রপ্তানি শুরু

এদিকে আগুনে ভস্মীভূত পণ্যচালানটির আমদানিকারক ও রপ্তানিকারকের নাম জানা না গেলেও আল-মুদারিপ নামে একটি সিএন্ডএফ এজেন্ট পণ্যচালানটি কার্গো শাখা থেকে কাগজপত্র গ্রহণ করে।

বেনাপোল সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের কার্গো বিষয়ক সম্পাদক রাকিবুল ইসলাম এ ঘটনার বিষয়ে বলেন, সন্ধ্যা ৭টার সময় প্রবল ঝড় বৃষ্টির মধ্যে ২৫ টন ব্লিচিং পাউডার বোঝাই পণ্যবাহী  ট্রাকটিতে আগুন ধরে যায়। বৃষ্টির কারণেই আগুনের সূত্রপাত হয়েছে।

বেনাপোল ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার সুমন হোসেন এ বিষয়ে বলেন, কি কারণে আগুন লেগেছে তা এখন বলা সম্ভব হচ্ছে না।

এদিকে বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অগ্নিকাণ্ডের ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তারপর প্রকৃত কারণ জানা যাবে।

রেজাউল করিম / একটিভ নিউজ