×
  • ঢাকা
  • রবিবার, ১৩ জুন, ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

চায়ের দোকানের পেছনে পড়ে ছিল ফুটফটে শিশুটি


একটিভ নিউজ প্রকাশিত: জুন ৭, ২০২১, ১১:৩৭ পিএম চায়ের দোকানের পেছনে পড়ে ছিল ফুটফটে শিশুটি
সংগৃহীত

বাগেরহাটে একটি চায়ের দোকানের পেছনে থেকে ফেলে যাওয়া এক ফুটফুটে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের পর শিশুটিকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এদিকে তাকে দত্তক নিতে এরইমধ্যে আবেদন করেছেন অনেকেই। 

এ বিষয়ে জেলা প্রশাসন বলছে, চিকিৎসকের ছাড়পত্র পাওয়ার পর আইনি প্রক্রিয়া মাধ্যমে সমাধান হবে দত্তকের বিষয়টি।  

জানা গেছে, সোমবার (০৭ জুন) ভোরে সদর উপজেলার চিতলী গ্রামের সাইদুল ইসলামের চায়ের দোকানের পেছনে হঠাৎ নবজাতক শিশুর কান্না শুনতে পান স্থানীয়রা। এরপর সেখানে গিয়ে দেখতে পান, ক্যারাম বোর্ডের ওপরে নবজাতক শিশুটি। আশপাশে কাউকে না পেয়ে ট্রিপল নাইনে কল দেন তারা।

আরো পড়ুন: সন্তানকে বাঁচাতে ভয়ঙ্কর কোবরার ওপর ঝাঁপিয়ে পড়লেন মা

এ বিষয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, নবজাতককে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিয়ে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নবজাতকটি আপতত পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন থাকবে। বেবিহোমে নেওয়ার যোগ্য হলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বেবিহোমে স্থানান্তর করা হবে। তিনি আরও বলেন, ইতোমধ্যে নবজাতককে দত্তক নেওয়ার জন্য বেশকিছু আবেদন আমাদের কাছে এসেছে। শিশু কল্যাণ বোর্ডের সভায় সিদ্ধান্ত মোতাবেক আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, উদ্ধার হওয়া নবজাতকটি মেয়েশিশু। এর আগে ২০২০ সালের ৩০ অক্টোবর জেলার মোরেলগঞ্জে একটি বাগান থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছিল।

রেজাউল করিম / একটিভ নিউজ