×
  • ঢাকা
  • রবিবার, ১৩ জুন, ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

তাহিরপুরে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন


মোজাম্মেল আলম ভূঁইয়া | সুনামগঞ্জ জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১১, ২০২১, ০৬:৫৩ পিএম তাহিরপুরে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার পর্যটন স্পটগুলোতে জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। আজ শুক্রবার (১১ জুন) দুপুর ২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির এই আদেশ জারি করেন।

জেলার তাহিরপুর উপজেলার পর্যটন স্পটগুলো হল- টাংগুয়ার হাওর, শিমুল বাগান, নীলাদ্রি লেক, টেকেরঘাট ও বারেকটিলা।

আরো পড়ুন: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কার্যালয় সূত্র জানায়, উপজেলার পর্যটন স্পটগুলোতে বহিরাগত পর্যটকদের আগমনের কারণে এলাকায় মহামারি করোনা ভাইরাস বিস্তারের সম্ভাবনা রয়েছে। সেজন্য পুলিশ প্রশাসনের সহযোগীতায় উপজেলার পর্যটন স্পট টাংগুয়ার হাওর, শিমুল বাগান, নীলাদ্রি লেক, টেকেরঘাট ও বারেকটিলা এলাকায় ঘুরতে আসা পর্যটকদেরকে ফিরিয়ে দেওয়াসহ ওই স্পটগুলোতে নিষেধাজ্ঞা জারি করা হয়। সেই সাথে পর্যটক পরিবহনকারী ইঞ্জিন চালিত ট্রলার ও নৌকা বন্ধ রাখার জন্য নৌঘাট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আরো নানান পদক্ষেপ নেওয়া হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির সাংবাদিকদের বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে কেউ যদি উপজেলার পর্যটন স্পটগুলোতে ঘুরতে যায় তাহলে ওই ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইউসুফ / একটিভ নিউজ