×
  • ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৮ আশ্বিন ১৪২৮
Active News 24

রামেক হাসপাতালে এক সপ্তাহে সবচেয়ে কম মৃত্যু


একটিভ নিউজ প্রকাশিত: জুন ১২, ২০২১, ১০:২৯ এএম রামেক হাসপাতালে এক সপ্তাহে সবচেয়ে কম মৃত্যু

মহামারি করোনাভাইরাস ও এর উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে চারজনের। যা গত এক সপ্তাহের মধ্যে সর্বনিম্ন।

শুক্রবার (১১ জুন) সকাল ৯টা থেকে শনিবার (১২ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন তারা।

মৃতদের মধ্যে একজন করোনায় এবং বাকি তিনজন উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনায় মারা যাওয়া একমাত্র রোগী চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া তিনজনের বাড়ি রাজশাহীতে।

এ বিষয়ে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে দুজন, আইসিইউতে একজন এবং ১ নম্বর ওয়ার্ডে একজনসহ মোট চারজন মারা গেছেন। এদের মধ্যে একজন মারা গেছেন করোনায়। অন্য তিনজনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, ২৭১ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছে ২৮৯ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছে ১৮ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ জন। এই একদিনে হাসাপাতাল ছেড়েছেন ৩৩ জন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (১১ জুন) রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে ৩৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পরীক্ষায় করোনা শনাক্তের হার ৩৯ দশমিক ০৭ শতাংশ।

রেজাউল করিম / একটিভ নিউজ