×
  • ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮
Active News 24

মাদারীপুরে প্রধানমন্ত্রীর কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা


মোহাম্মদ শফিকুর রহমান | মাদারীপুর প্রতিনিধি প্রকাশিত: জুন ১২, ২০২১, ০৩:০৭ পিএম মাদারীপুরে প্রধানমন্ত্রীর কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা

মাদারীপুরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ জুন) বিকেলে সদর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ান-ইলেভেনের সরকারের সময় তিনি দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের আজকের দিনে সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান। সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই সুধা সদনের বাসভবন থেকে গ্রেফতার হয়েছিলেন তৎকালীন সংসদে বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। বন্দি থাকা অবস্থায় কারা অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়লে ওই সময় বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির মুখে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

আরো পড়ুন: মসজিদের তার চুরি করতে গিয়ে প্রাণ গেল যুবকের!

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা করা হয়। মাদারীপুর  সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ আবুল বাশার, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, সাবেক কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাকিলুর রহমান সোহাগ তালুকদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস আক্তার, জেলা পরিষদের সদস্য আব্দুল মান্নান লষ্কর, এ্যাডভোকেট যতিন চন্দ্র সরকার, এমপি পুত্র আসিবুর রহমান খান সহ, মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যান, মহিলা আওয়ামীলীগ, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের বিপুল পরিমাণ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, সর্বজন শ্রদ্ধেয় স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মৌলভী আছমত আলী খানকে কটুক্তিকারী হাওয়া ভবনের দোসর শাহাবুদ্দিন মোল্লাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। অনুষ্ঠানে শাহাবুদ্দিন মোল্লার বিচারের দাবীতে প্রতিবাদী  শ্লোগান  ও বিক্ষোভ করেন নেতাকর্মীরা। পাশাপাশি নিঃশর্ত  ক্ষমা চাওয়ার আহবান করেন।

আরো পড়ুন: কাদের মির্জার নেতৃত্বে বাদলের ওপর হামলার অভিযোগ, গাড়ি ভাঙচুর

বক্তারা আরো বলে, শাহাবুদ্দিন মোল্লা কুলাঙ্গার, তিনি একজন ব্যবসায়ী, হাওয়া ভবনের সাথে তার ব্যবসা। যা বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে। আগামী ১৫ তারিখের মধ্যে তাকে দল থেকে বহিষ্কার না করলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কালিকাপুর ইউপি চেয়ারম্যান এজাজুর রহমান এজাজ আকন।

প্রসঙ্গত, সম্প্রতি মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা রাজৈরে এক অনুষ্ঠানে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপির পিতা মাদারীপুর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেন।

আরো পড়ুন: শ্বশুরবাড়িতে নতুন জামাইয়ের রহস্যজনক মৃত্যু

এ সময় শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা শাজাহান খানের বাবার বিভিন্ন পদক পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি মুক্তিযুদ্ধে আছমত আলী খানের ভূমিকা নিয়েও সমলোচনা করেন শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এরই প্রতিবাদে জেলা জুড়ে শুরু হয় প্রতিবাদ ও সমালোচনার ঝড় ।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে মাদারীপুরে জেলা আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত। একটি গ্রুপের নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এবং অন্যটির নেতৃত্ব দেন সাবেক নৌপরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান।

ইউসুফ / একটিভ নিউজ