×
  • ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
Active News 24

রামেকের করোনা ইউনিটে একদিনের ব্যবধানে মৃত্যু বাড়ল ৩ গুন


একটিভ নিউজ প্রকাশিত: জুন ১৩, ২০২১, ১০:৪৯ এএম রামেকের করোনা ইউনিটে একদিনের ব্যবধানে মৃত্যু বাড়ল ৩ গুন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনের ব্যবধানে মৃত্যু বেড়েছে ৩ গুন। গতকালকে ৪ জনের মৃত্যু হলেও এর পরবর্তী ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৩ জনের।  

শনিবার (১২ জুন) সকাল ৯টা থেকে রোববার (১৩ জুন) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস এই তথ্য নিশ্চিত করে বলেন বলেন, মৃতদের মধ্যে ছয়জন করোনা পজিটিভ ছিলেন। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে সাতজনের মৃত্যু হয়েছে।

সাইফুল ফেরদৌস আরো জানান, করোনায় মারা যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজনই চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। অন্যজনের বাড়ি নওগাঁয়। উপসর্গ নিয়ে মারা যাওয়া সাতজনের মধ্যে রাজশাহী ও নওগাঁর দুজন করে এবং একজন করে নাটোর, চাঁপাইনবাবগঞ্জ ও কুষ্টিয়ার। তাদের মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি বলেন, ২৭১ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৯৫ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনা নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪১ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১১৭ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৩৬ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪২ জন। এই একদিনে হাসাপাতাল ছেড়েছেন ৩৫ জন।

প্রসঙ্গত, শনিবার (১২ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৪৬৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এসব নমুনার মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ১০৮ ও রামেক ল্যাবে ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে।

রেজাউল করিম / একটিভ নিউজ