×
  • ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮
Active News 24

পঞ্চগড়ে দুই দিন ব্যাপি চাষি প্রশিক্ষণ শুরু


মোঃ মিজানুর রহমান  | পঞ্চগড় জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১৩, ২০২১, ০৫:০৯ পিএম পঞ্চগড়ে দুই দিন ব্যাপি চাষি প্রশিক্ষণ শুরু

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন পঞ্চগড় (টিসি) বিএডিসি হিমাগার জেলা অফিস হল রুমে আজ সকাল ১১.০০ ঘটিকার সময় অনুষ্ঠান শুরু হয়। 

দুই দিন ব্যাপি চাষি প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এবং বীজ, আলু, উৎপাদন সংগ্রহ ও সংরক্ষণ মাননিয়ন্ত্রণ ও বালাই ব্যবস্থাপনা শীর্ষক চাষি প্রশিক্ষণ ১৩ ও ১৪ জুন। 

আরো পড়ুন: রামেকের করোনা ইউনিটে একদিনের ব্যবধানে মৃত্যু বাড়ল ৩ গুন

মান সম্পূণ বীজ আলু উৎপাদন, সংরক্ষণ এবং কৃষক পর্যায়ে বিতরণ জোরদারকরণ প্রকল্প। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি মোঃ রাজেন আলী মন্ডল, অতিরিক্ত মহা ব্যবস্থাপক (সিডিপি ক্রপস্) বিএডিসি, ঢাকা। বিশেষ অতিথি সুভাষ চন্দ্র ঘোষ,  যুগ্ন পরিচালক (মান নিয়ন্ত্রণ) বিএবিসি, ঢাকা। সভাপতিত্ব করেন কৃষিবিদ মোঃ আব্দুল হাই, উপ-পরিচালক (আলু, বীজ,) বিএডিসি, পঞ্চগড়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  কৃষক ও অফিসের কর্মকর্তারা। কৃষকের মাঝে  উপহার হিসেবে দেন কৃষি বই ও কলম, খাতা। বীজ আলু উপদান সংগ্রহ ও সংরক্ষণ কিভাবে করতে হবে সে বিষয়ে পরামর্শ দেন। 

মোঃ রাজেন আলী মন্ডল অতিরিক্ত মহাব্যবস্থাপক (সিডিপি ক্রপস্) বিএডিসি, ঢাকা, বক্তব্যে তিনি বলেন ঢাকা থেকে এসে আপনাদের সাথে মতবিনিময় করে অনেক ভালোলাগলো আপনাদের কোনো সমস্যা হলে আমাদের জেলা অফিসে পরামর্শ নিবেন পরামর্শ অনুযায়ী বীজ রোপন করেবেন।  

তুষার / একটিভ নিউজ