×
  • ঢাকা
  • সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
Active News 24

সুনামগঞ্জে চিকিৎসা সেবা পাচ্ছেনা রোগীরা: প্রতিবাদে মানববন্ধন


মোজাম্মেল আলম ভূঁইয়া | সুনামগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১, ০৬:২৫ পিএম সুনামগঞ্জে চিকিৎসা সেবা পাচ্ছেনা রোগীরা: প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় সরকার কর্তৃক নির্মিত উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবা পাচ্ছেনা অবহেলিত রোগীরা। সরকার জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ করলেও নেই পর্যাপ্ত পরিমাণ ঔষধ ও ডাক্তার। জেলার বিভিন্ন উপজেলায় খোঁজ নিয়ে এমন তথ্য পাওয়া গেছে।

গতকাল শনিবার (১৬ অক্টোবর) বিকেলে জেলার দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের পেরুয়া উপস্বাস্থ্য কেন্দ্রের সামনে ডাক্তার ও ঔষধ সরবরাহের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় সামাজিক সংগঠন ও ভোক্তভোগী জনসাধারণসহ সরকারী কর্মচারীবৃন্দ।


খোঁজ নিয়ে জানা গেছে, জেলার দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের যোগাযোগ বঞ্চিত অবহেলিত হাওরবাসীর জন্য পেরুয়া এলাকায় একটি উপস্বাস্থ্য কেন্দ্রের ভবন নির্মাণ করা হয়। কিন্তু এলাকার লোকজন ওই স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে চিকিৎসা সেবা পাচ্ছেনা। মাঝে মধ্যে দু-একজন কর্মচারী এসে স্বাস্থ্য কেন্দ্রেটি খুলে পরিস্কার করে। 


এই স্বাস্থ্য কেন্দ্রে দীর্ঘদিন যাবৎ ডাক্তার ও ঔষধ সরবরাহ করা হয়না। দূর-ধুরান্ত থেকে আগত রোগীরা প্রতিদিন হয়রানীর শিকার হচ্ছে। কিন্তু এসব সমস্যা দেখার কেউ নেই। তারই প্রতিবাদে এলাকার ভুক্তভোগী জনসাধারণসহ সামাজিক সংগঠন ও সরকারী কর্মচারীরা ফুসে উঠে এবং তাদের দাবী আদায়ের জন্য মানববন্ধন করেছে।

এব্যাপারে উপজেলা তথ্য সেবা কেন্দ্রের সহকারী ফারহাতুর রাইয়ান বীথি সাংবাদিকদের বলেন,  স্বাস্থ্য কেন্দ্র থাকার পরও স্বাস্থ্য সেবা থেকে যদি জনগণ বঞ্চিত হয় তাহলে এর চাইতে দুঃখজনক আর কি হতে পারে। 

মানববন্ধনের মূল উদ্দেশ্য হল স্বাস্থ্য কেন্দ্রে ডাক্তার নাই ডাক্তার চাই। এখানে ডাক্তার না থাকার কারণে গ্রামের অবহেলিত মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

পরিবার পরিকল্পনা পরিদর্শক আতাহার আলী বলেন, বর্তমান সরকার আমাদেরকে সুন্দর একটি স্বাস্থ্য কেন্দ্র ভবন নির্মাণ করে দিয়েছেন। কিন্তু তা পরিচালনা করার মতো জনবল নাই। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য পরিকল্পনামন্ত্রী, মাননীয় এমপি ও জেলা
প্রশাসকসহ সকলের সুদৃষ্টি কামনা করছি।

দিরাই উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিশ্বজিত কৃষ্ণ চক্রবর্তী বলেন, ডাক্তার ও ঔষধের দাবীতে মানববন্ধন হয়েছে জানতে পেরেছি। কিন্তু, আতাহার আলী একজন সরকারী চাকুরীজীবি হয়ে মানববন্ধন করা ঠিক হয়নি। এব্যাপারে খোঁজ নিয়ে দেখব।
 

ফাহিম / একটিভ নিউজ