×
  • ঢাকা
  • সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
Active News 24

সুনামগঞ্জে হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন


মোজাম্মেল আলম ভূঁইয়া | সুনামগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৪:২০ পিএম সুনামগঞ্জে হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন

সুনামগঞ্জে জলমহাল দখল নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় নিহত রুহেদ মিয়ার হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী।


আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ আইনজীবি সমিতির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে নিহত রুহেদ মিয়ার স্ত্রী মনি আক্তার, বড় ভাই সুয়েদ মিয়া বলেন, জেলার দিরাই উপজেলার মেঘনা বারোঘর জলমহালটি সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে সন্ত্রাসী বাহিনী নিয়ে অবৈধ ভাবে দখল করে লুটপাট করছে একটি বাহিনী। তাদের অবৈধ সন্ত্রাসী কার্যক্রমের প্রতিবাদ করার কারণে রুহেদ মিয়াকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তাই হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে শাস্তি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী সুদৃষ্টি কামনা করছি।


এ ব্যাপারে খোঁজ নিয়ে জানা গেছে, জেলার দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের মেঘনা বারোঘর জলমহালটি নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় ও আওয়ামী লীগ নেতা আমেরিকা প্রবাসী কাজল নুরের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছে।

 

তারই জের ধরে গতাকাল সোমবার (১৮ অক্টোবর) দুপুরে দুই গ্রুপের লোকজন ডাকাডাকি করে ভাটিপাড়া গ্রামের চক্করের মাঠে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এরপর ঘন্টাব্যাপী চলে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাথর নিক্ষেপ। 

 

ওই সংঘর্ষে দেশীয় অস্ত্রের আঘাতে কাজল নুর গ্রুপের রুহেদ মিয়া (৪৫) এর মৃত হয়। এ ঘটনায় উভয়পক্ষের আহত হয়েছে আরো ৩৫জন।

 

সংঘর্ষের খবর পেয়ে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে ১২জনকে আটক করেছেন। এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কিস্তু, সংঘর্ষের ঘটনার পর থেকে ওই জলমহাল এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ফাহিম / একটিভ নিউজ