×
  • ঢাকা
  • রবিবার, ০৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০
Active News 24

বন্ধ রয়েছে টঙ্গী ব্রীজ: ঢাকা ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট


জাহাঙ্গীর আকন্দ | টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১, ০৫:১৭ পিএম বন্ধ রয়েছে টঙ্গী ব্রীজ: ঢাকা ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট

গাজীপুরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী অংশে তুরাগ নদীর উপরে অবস্থিত শতবর্ষী ব্রীজটির একাংশের ধসে পড়ায় বন্ধ রয়েছে মহাসড়কের একাংশের যান চলাচল। এসময় বিকল্প সড়ক হিসাবে বিশ্ব এজতেমা মাঠ সংলগ্ন কামারপাড়া বাইপাস সড়কটি ব্যবহার করা হয়।

 

এতে মহাসড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। ভোগান্তিতে পারেছেন সাধারন পথচারী ও কর্মজীবী মানুষ। 


বৃহস্পতিবার সকাল থেকে বন্ধ হওয়া মহাসড়কে আটকে পড়েছে শত শত যানবাহন যনজট নিরসনে কাজ করে যাচ্ছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।


সরজমিন দেখা যায়, ব্রীজের মাঝখানের বেশ খানিকটা অংশ ধসে পরে বিশাল আকৃতির গর্ত সৃষ্টি হয়ে আছে বিভিন্নস্থান দিয়ে বেড়িয়ে আছে লোহার ভাঙ্গা অংশ। বন্ধ রয়েছে সকল যানবাহন চলাচল ব্রীজ ধসের খবর ছড়িয়ে পড়লে আশপাশের এলাকা থেকে উৎসুক মানুষ ভীর করেন গর্ত দেখতে। ব্রীজের পাশে বাজার থাকায় বিভিন্ন এলাকা থেকে আসা সাধারন ক্রেতা বিক্রতারা পন্য পরিবহন নিয়ে বিপাকে পরেছেন। 


স্থানীয় ব্যবসায়ী অমল রায় জানান, শতবর্ষী এই ব্রীজ নিয়ে ভোগান্তির শেষ ছিল না। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ চলাফেরা করে শুনেছি এই জায়গায় নতুন ব্রীজ নির্মানের টেন্ডার হয়েছে আমার এই সমষ্যার দ্রুত সমাধান চাই।

পথচারী ফারুক আহাম্মেদ জানান, চাকরীর ইন্টারভিউ দিতে বনানী যেতে ইতিমধ্যে তিন কিলোমিটার পথ হেঁটে পাড়ি দিয়েছি। এই অবস্থা সঠিক সময়ে গন্তব্যে পৌঁচানো সম্ভব হবেনা। মনে হয় চাকরিটা হবে না এই ক্ষতির দায় কে নেবে? 


তুরাগ বাস চালক সুমন জানান, ব্রীজ বন্ধ থাকায় গতকাল রাত থেকে আমাদের বাস গুলো রুট পরিবর্তন করে কামারপাড়া রোড দিয়ে আব্দুল্লাহপুর হয়ে চলাচল করছে এতে বাড়তি সময় ও বাড়তি তেল খরচ হচ্ছে এতে আমারাও ক্ষতিগ্রস্ত হচ্ছি।   


এবিষয়ে কথা হলে ট্রাফিক দক্ষিণ জোনের পুলিশ পরিদর্শক মোঃ শাহাদাত হোসেন জানান, যেহেতু ব্রীজটি ঝুঁকিপূর্ণ তাই বিআরটি প্রকল্প সংশ্লিষ্টদের সাথে আলোচনা সাপেক্ষে মধ্যরাত থেকে যান চলাচল বন্ধ রাখা হয় ঐ সময় থেকে বিকল্প সড়ক হিসাবে কামারপাড়া রোড ব্যবহার করা হচ্ছে। একসড়কে অতিরিক্ত গাড়ির চাপ থাকায় থেমে থেমে গাড়ি চলছে।

ফাহিম / একটিভ নিউজ