×
  • ঢাকা
  • সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
Active News 24

মোংলা ও খুলনায় সশস্ত্র বাহিনী দিবস উদযাপন


মনির হোসেন | মোংলা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ০২:৪৪ পিএম মোংলা ও খুলনায় সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে মোংলা নৌবাহিনী ঘাঁটি ও জাহাজ এবং খুলনা নৌ অঞ্চলের অধিনস্ত অন্যান্য ঘাঁটি ও জাহাজসমূহে বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস উদযাপন করা হয়েছে।


দিনটি উপলক্ষে রবিবার ২১ নভেম্বর সকালে কমান্ডার খুলনা নেভাল এরিয়া, রিয়ার এডমিরাল মোহাম্মদ আনোয়ার হোসেন,  এনজিপি, পিসিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শহীদ বীর বিক্রম মহিবুল্লাহর সমাধীস্থলে গার্ড অব অনার ও পুষ্পস্তবক অর্পণ করেন। 

এসময় খুলনা অঞ্চলের পদস্থ কর্মকর্তা ও সদস্যগণ উপস্থিত ছিলেন। দিবসটি পালন উপলক্ষে মোংলা ও খুলনা নৌ অঞ্চলের মসজিদসমূহে বাদ ফজর দেশ ও জাতির কল্যাণ ও সশন্ত্র বাহিনী উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতির জন্য এবং স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।


দিবসটির তাৎপর্য তুলে ধরে মোংলা নৌবাহিনীর ঘাঁটিসহ  ও খুলনা নৌ অঞ্চলের অন্যান্য ঘাঁটি ও জাহাজসমূহে সশস্ত্র বাহিনীর অবদানের উপর নির্মিত বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।

এছাড়াও মোংলায় অবস্থিত নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, নৌপরিবার শিশু নিকেতন এবং খুলনায় অবস্থিত নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, নৌপরিবার শিশু নিকেতন ও নেভী এ্যাংকরেজ স্কুল এন্ড কলেজে দিবসটি উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ফাহিম / একটিভ নিউজ