×
  • ঢাকা
  • রবিবার, ০৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০
Active News 24

সংস্কার শেষে খুলে দেওয়া হলো টঙ্গী ব্রিজ


জাহাঙ্গীর আকন্দ | টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ০৪:৫৯ পিএম সংস্কার শেষে খুলে দেওয়া হলো টঙ্গী ব্রিজ

গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদীর উপর টঙ্গী সেতুর ধ্বসে যাওয়া স্ল্যাব সংস্কার করে তাতে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। 

রোববার ২১ নভেম্বর দুপুর পৌনে ১২টায় সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে কর্তৃপক্ষ। এতে গত ১১দিন ধরে চলা অসহনীয় যানজট থেকে কিছুটা মুক্তি মিলবে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চলাচলকারী যাত্রীদের। বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ্ আল-মামুন।

 
তিনি বলেন, বিআরটি কর্তৃপক্ষ সেতুটিতে যান চলাচলের উপযোগী মর্মে ক্লিয়ারেন্স দেন। এরপর ঢাকা মেট্টোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্টোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ সমন্বয় করে বেলা পৌনে ১২টার দিকে সেতুটিতে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। 


গত ৯ নভেম্বর রাত ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর তুরাগ নদীর উপর টঙ্গী সেতুর পুরনো স্ল্যাব ড্যামেজ থাকায় হঠাৎ স্ল্যাবের কিছু অংশ ভেঙে পড়ে। এতে ওই পথে সব প্রকার যানবাহন চলাচল ধীরগতি এবং দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে জনদুর্ভোগ চরম আকার ধারণ করে। পরে বিআরটি কর্তৃপক্ষ ভাঙা অংশ মেরামত করে দিলে বুধবার সকাল ১০টার দিকে সেতুর দুই লেনে যানবাহন চলাচল শুরু করে। পরে ঝুঁকি বিবেচনায় বুধবার রাত ১টা থেকে ওই সেতুদিয়ে যান চলাচল পুরোদমে বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।


পরে দেশী-বিদেশী বিশেষজ্ঞরা ক্ষতিগ্রস্থ সেতুটি পরিদর্শন করে তার সংস্কারের জন্য ১২দিন সময় নেন। সে মোতাবেক ২১ নভেম্বর সেতুতে যান চলাচল শুরু হওয়ার কথা ছিল। 


এদিকে শনিবার রাত ১২টার পর থেকে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেয়ার কথা থাকলেও সময়টি এগিয়ে এনে রাত ৯টার দিকে নির্ধারণ করা হয়। কিন্তু সংস্কার কাজ সম্পন্ন করতে না পারায় যান চলাচল শুরু করতে পারেননি।

ফাহিম / একটিভ নিউজ