×
  • ঢাকা
  • রবিবার, ০৩ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০
Active News 24

মোংলা বন্দরকে বিশ্বমানের করে গড়ে তুলতে কাজ করছে সরকার


মনির হোসেন | মোংলা প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ০৩:৪৩ পিএম মোংলা বন্দরকে বিশ্বমানের করে গড়ে তুলতে কাজ করছে সরকার

নৌ- পরিবহন মন্ত্রণালয়ের সচিব মেজবাহ্ উদ্দিন চৌধুরী বলেছেন, দেশের দ্বিতীয় সামুদ্রিক বন্দর মোংলাকে বিশ্বমানের বন্দর হিসেবে গড়ে তুলতে বেশকিছু উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে এবং কিছু প্রকল্প ভবিষ্যত উন্নয়নের জন্য হাতে নেয়া হয়েছে যা ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে। 


২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনার দায়িত্বভার গ্রহণ করার পর থেকে মোংলা বন্দরের উন্নয়নের জন্য সরকার অগ্রাধিকার ও বিশেষ গুরুত্ব প্রদান করে বন্দরের উন্নয়ন ও আধুনিকায়নের কাজ শুরু করে। এতে মোংলা বন্দরের কার্যক্রম গতিশীল হতে থাকে যার কারনে প্রতিবছর বিদেশী জাহাজ আগমনের রেকর্ড সৃষ্টি হচ্ছে।


মোংলা বন্দরের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার ১ ডিসেম্বর সকাল ১০ টায় বন্দর ভবন চত্বরে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাইফ পাওয়ার গ্রুপের চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন, খুলনা ট্রেডার্স লিমিটেড ও ওকিয়ান ট্রেড লিমিটেডের চেয়ারম্যান মো. জাহিদ হোসেন, বন্দরের অবসরপ্রাপ্ত কর্মকর্তা গোলদার শাহবাজ, সিবিএ সাধারন সম্পাদক খুরশীদ আলম পল্টু প্রমূখ।


নৌপরিবহন সচিব আরো বলেন, বর্তমান সরকারের সুদৃষ্টির কারনে মোংলা বন্দর এখন একটি লাভজনক প্রতিষ্ঠান। এ বন্দরের উন্নয়নে সরকারের পক্ষ থেকে যা যা করা প্রয়োজন তার সবকিছুই করা হচ্ছে। দক্ষিণাঞ্চলের অর্থনীতির বিকাশে মোংলা বন্দর আরো ভূমিকা রাখতে সক্ষম হবে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কমান্ডার ফ্লোটিলা ওয়েষ্ট কমোডর আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, কমোডর আব্দুল ওয়াদুদ তরফদার, কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন শাহজাহান সিরাজ, বন্দরের সদস্য (অর্থ) ইমতিয়াজ আলম, পরিচালক (প্রশাসন)  মো. শাহীনুর আলম, বন্দরের কর্মকর্তা লেফটেন্যান্ট কর্ণেল মুহাম্মদ নাসির উদ্দিন, কমান্ডার এ এফ এম জাহিদুর রহমান, মোঃ সিদ্দিকুর রহমান, শওকত আলী, মোঃ জহিরুল হক, মোস্তফা কামাল, লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদি, উপসচিব মাকরুজ্জামানসহ বন্দর ব্যবহারকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, শিপিং এজেন্ট এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, আমদানি- রপ্তানীকারক প্রতিষ্ঠানের প্রতিনিধি, মোংলা বন্দর বার্থ ও শিপ অপারেটর এ্যাসোসিয়েশনের প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং বন্দরে কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ফাহিম / একটিভ নিউজ