ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

তালার মানবতার সেবক রবিউলের বিরুদ্ধে অপপ্রচারের কতিপয় একটি মহল

তালা উপজেলায় মোঃ রবিউল ইসলাম যখন মানব সেবায় নিজেকে উৎসর্গ করেছেন ঠিক তখনি  একটি কতিপয় কুচক্রী মহল তার মানবসেবা কে বাধাগ্রস্ত করতে মরিয়া হয়ে অপপ্রচারে লিপ্ত আছে।   জানা মতে, সাতক্ষীরা জেলার তালা উপজেলা এক রেমিটেন্স যোদ্ধা দেশে ফিরে যখন আত্মমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছে ঠিক সেই মুহুর্তে একটি কুচক্রী মহল তার

বি এম বাবলুর রহমান : জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ০৫:৪৭
রবিউল_ইসলাম
রবিউল ইসলাম

তালা উপজেলায় মোঃ রবিউল ইসলাম যখন মানব সেবায় নিজেকে উৎসর্গ করেছেন ঠিক তখনি  একটি কতিপয় কুচক্রী মহল তার মানবসেবা কে বাধাগ্রস্ত করতে মরিয়া হয়ে অপপ্রচারে লিপ্ত আছে।

 

জানা মতে, সাতক্ষীরা জেলার তালা উপজেলা এক রেমিটেন্স যোদ্ধা দেশে ফিরে যখন আত্মমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছে ঠিক সেই মুহুর্তে একটি কুচক্রী মহল তার বিরুদ্ধে ফুসে উঠেছে। অসহায় নির্যাতিত নিপীড়িত নিষ্পেষিত মানুষের অধিকার আদায়ে আইনী সহায়তা করে যখন যুগান্তকারী পদক্ষেপ বাস্তবায়ন করছে তখন অপরাধী আর সমাজের হীন ব্যক্তিত্বের মানুষেরা তার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার অব্যাহত রেখেছে। সাতক্ষীরার জেলার তালা উপজেলায় আলাদিপুর গ্রামের ইউসুফ আলী শেখের ৩ পুত্র রেমিটেন্স যোদ্ধা। যার মধ্যে রবিউল ইসলাম, কামরুল ইসলাম, রিয়াজুল ইসলাম। ৩ ভাই প্রবাসে দীর্ঘ ২ যুগেরও বেশি থেকে দেশে কোটি কোটি টাকা রেমিটেন্স পাঠিয়েছেন। এদের মধ্যে রবিউল ইসলাম ২০০৬ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত প্রবাসে কাটিয়ে এখন তালার জাতপুর বাজারের একজন সফল ব্যবসায়ী হিসেবে ধাপে ধাপে নিজেকে প্রতিষ্ঠিত করতে এগিয়ে চলেছে, ঠিক তখনি গ্রাম্য রাজনীতি ও বাজারকেন্দ্রীক রাজনীতি তাকে আঁকড়ে ধরেছে।

রবিউল ইসলাম অসহায় দরিদ্র নিপীড়িত ভাগ্যবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের দুঃখ-দুর্দশার সহযোদ্ধা হওয়ায় তার কাল হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি জাতপুর তথা দক্ষিণ খুলনায় একাধিক মানুষের অধিকার আদায়ে দৃষ্টান্ত স্থাপন করার কারণে সমাজে কিছু নামধারী সমাজসেবীদের নাক কেটে যাওয়াই তারা বেঁকে বসেছে। সমাজসেবক রবিউল ইসলামের বিরুদ্ধে কতিপয় অসাধু ব্যক্তিরা বিভিন্ন মিথ্যা অপপ্রচার এমনকি মিথ্যা মামলা দায়ের করে ঘায়েলের চেষ্টা করছে। 

 

সাধারণ মানুষ মনে করেন সকল চক্রান্তের জাল ভেদ করে ঠিকই সে সাধারণ মানুষের সেবায় থাকবেন। সাথে একজন সফল ব্যবসায়ী হিসেবে একাধিক আত্মকর্মসংস্থান সৃষ্টি করে দৃষ্টান্ত স্থাপন করে চলেছে।রেমিটেন্স যোদ্ধা পরিবারের বড় সন্তান শেখ মোঃ কামরুল ইসলাম খুলনার আঠারো মাইল বাজারে নাজ এন্টারপ্রাইজ নামে একটি কর্মসংস্থানমূলক ব্যবসা খুলে সাধারণ মানুষের সেবায় নিয়োজিত রয়েছে। 

 

রবিউল ইসলামের কাছ থেকে উপকারভোগী আলাদিপুর গ্রামের আবুল কাশেম পুত্র নাজমুল হোসেন শেখ বলেন রবিউল আমাকে মোটর ভ্যান কিনে দিয়েছিল সেই ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করি, একই গ্রামের মৃত ওহাব আলী সর্দারের পুত্র মনিরুল ইসলাম বলেন, রবিউল আমার ছেলের ক্যান্সার চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণে নগদ অর্থ দিয়েছিল, এলাকার একাধিক গণ্যমান্য ব্যক্তিরা বলেন জাতপুরবাজারে নিজস্ব অর্থায়নে ও অন্যান্যদের সহযোগিতায় শাপলা প্রি-ক্যাডেট স্কুলের ভবন নির্মাণ করেছেন, ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ সহ ছাত্র-ছাত্রীদের বসার জন্য বেন্স প্রদান করেছেন, এছাড়া তিনি একজন পরোউপকারী সদালাপী হাস্য উজ্জ্বল সাদা মনের মানুষ বিধায় আমরা তাকে সম্মান ও শ্রদ্ধা করি।

 

 

এ বিষয়ে রবিউল ইসলাম জানান বিদেশ থেকে দেশে আসার পর মানব সেবাই নিজেকে নিয়োজিত করেছি এবং আমি একজন মানুষ হিসেবে নিজেকে আত্মমানবতার সেবায় উৎসর্গ করেছি , ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের পাশে থেকে বিপদে-আপদে তাদের অধিকার আদায়ের সংগ্রাম করে চলেছি,এমনকি কর্মহীন কিছু মানুষকে কর্মসংস্থানের জন্য আমার সাধ্য অনুযায়ী তালা উপজেলার জাতপুর বাজারে মেসার্স রঞ্জু এন্টারপ্রাইজ নামে আরো একটি প্রতিষ্ঠান দাঁড় করিয়ে বেকারদের কর্মসংস্থান ব্যবস্থা করেছি।

কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় এলাকার কিছু কুচক্রী মহল আমার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারে লিপ্ত।ভালো কাজ করলে কিছু মানুষ শত্রু হবে সেটাই স্বাভাবিক তাই মানবসেবাকে শ্রেষ্ঠ ইবাদত মনে করেই আমি অসহায় মানুষের সেবা করে যাবো ইনশাআল্লা।



একটিভ নিউজ / ইসমা
×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

তালা উপজেলায় মোঃ রবিউল ইসলাম যখন মানব সেবায় নিজেকে উৎসর্গ করেছেন ঠিক তখনি  একটি কতিপয় কুচক্রী মহল তার মানবসেবা কে বাধাগ্রস্ত করতে মরিয়া হয়ে অপপ্রচারে লিপ্ত আছে।   জানা মতে, সাতক্ষীরা জেলার তালা উপজেলা এক রেমিটেন্স যোদ্ধা দেশে ফিরে যখন আত্মমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছে ঠিক সেই মুহুর্তে

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com