ঢাকা, শনিবার, ১০ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

কুলিয়ারচরে র‌্যাবের অভিযান, দুটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার সালুয়া ইউনিয়নের দক্ষিণ সালুয়া ও কুলিয়ারচর পৌর সদর বড়খারচরে দুইটি ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানে বিশ্বের নামিদামী ব্যান্ডের স্টিকার ও লোগো নকল করে বিভিন্ন ব্যাটারি পণ্য তৈরির অভিযোগে দুটি প্রতিষ্ঠান সিলগালা ও ২ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।   সোমবার (৩০ নভেম্বর) দুপুর ২ টা থেকে

মোঃ আলী সোহেল কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১১:৫৯
র‌্যাবের_অভিযান
র‌্যাবের অভিযান

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার সালুয়া ইউনিয়নের দক্ষিণ সালুয়া ও কুলিয়ারচর পৌর সদর বড়খারচরে দুইটি ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানে বিশ্বের নামিদামী ব্যান্ডের স্টিকার ও লোগো নকল করে বিভিন্ন ব্যাটারি পণ্য তৈরির অভিযোগে দুটি প্রতিষ্ঠান সিলগালা ও ২ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

 

সোমবার (৩০ নভেম্বর) দুপুর ২ টা থেকে সন্ধ্যা পর্যন্ত র‌্যাবের ১৪ এর সহকারী পুলিশ সুপার স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইনের নেতৃত্ব এই অভিযান পরিচালনা করেন র‌্যাব ১৪ এর একটি বিশেষ অপারেশনাল টিম। এই অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ধারা অনুযায়ী রেইন ড্রপ ইঞ্জিন পাওয়ার লিকুইড প্রডাক্ট ফ্যাক্টরিকে নগদ ১ লাখ টাকা ও সফুরা আফরুজ কেমিক্যাল এন্ড ট্রের্ড ইন্টারন্যাশনালকে নগদ ১ লাখ টাকা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করেছেন কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রুবাইয়াৎ ফেরদৌসী। এবং প্রতিষ্ঠান দুটির বিপুল পরিমাণ মালামাল জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়েছে।

 

র‌্যাবের স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি প্রতিষ্ঠানগুলো দীর্ঘ দিন ধরে VOLVO, NAVANA, Almax, HAMKO, Rain Drop, Magnetic Power, H Power এর মতো নামীদামী প্রতিষ্ঠানের স্টিকার ও লোগো নকল করে, ব্যাটারিতে ব্যবহারের বিভিন্ন পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো। এইসব পণ্যের মধ্যে রয়েছে ব্যাটারিতে ব্যবহারের পানি ও রেগুলেটরে ব্যবহারের কুলন জাতীয় সবুজ পানি। এরই পরিপ্রেক্ষিতে আমরা প্রতিষ্ঠান দুটিতে অভিযান পরিচালনা করি।

 

কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রুবাইয়াৎ ফেরদৌসী বলেন, অবৈধ ভাবে প্রতিষ্ঠানগুলো বিভিন্ন কোম্পানি নাম ব্যবহার করে বিভিন্ন ব্যাটারি পান্যের পানি তৈরি করছিলো। অতঃপর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আমরা প্রতিষ্ঠান দুটিকে সিনগালা করা হয়েছে, মালামাল জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়েছে এবং প্রতিষ্ঠান দুটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ধারা অনুযায়ী সংশ্লিষ্ট আইনে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।



একটিভ নিউজ / ইসমা
×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার সালুয়া ইউনিয়নের দক্ষিণ সালুয়া ও কুলিয়ারচর পৌর সদর বড়খারচরে দুইটি ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানে বিশ্বের নামিদামী ব্যান্ডের স্টিকার ও লোগো নকল করে বিভিন্ন ব্যাটারি পণ্য তৈরির অভিযোগে দুটি প্রতিষ্ঠান সিলগালা ও ২ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।   সোমবার (৩০ নভেম্বর)

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com