ঢাকা, শুক্রবার, ৯ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

২০২৫ সালে মোংলা বন্দরে জাহাজ আগমনের রেকর্ড ৩ হাজার ছাড়াবে : বন্দর চেয়ারম্যান

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম. শাহজাহান বলেছেন, আন্তর্জাতিক আমদানি রপ্তানি বাণিজ্য সহ জাতীয় অর্থনীতির গতি ত্বরান্বিতকরণে মোংলা বন্দর বিশেষ ভূমিকা রেখে চলেছে। দেশের কর্মসংস্থান সৃষ্টি ও রাজস্ব আয়সহ অর্থনীতি প্রবৃদ্ধিতেও বিশেষ ভূমিকা রাখছে দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র বন্দর মোংলা। মোংলা

মনির হোসেন মোংলা
প্রকাশিত: বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০, ০৮:০৬
শাহজাহান
শাহজাহান

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম. শাহজাহান বলেছেন, আন্তর্জাতিক আমদানি রপ্তানি বাণিজ্য সহ জাতীয় অর্থনীতির গতি ত্বরান্বিতকরণে মোংলা বন্দর বিশেষ ভূমিকা রেখে চলেছে। দেশের কর্মসংস্থান সৃষ্টি ও রাজস্ব আয়সহ অর্থনীতি প্রবৃদ্ধিতেও বিশেষ ভূমিকা রাখছে দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র বন্দর মোংলা।
মোংলা বন্দরের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বন্দরের ইতিহাসে সর্বোচ্চ জাহাজ আগমন উপলক্ষে মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল ১০ টায় বন্দরের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন বন্দরের সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) ইয়াসমিন আফসানা, সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মোহাম্মদ আলী চৌধুরী, বিসিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি,বিএন, পরিচালক (প্রশাসন) মোঃ গিয়াস উদ্দিন, প্রধান প্রকৌশলী লেফটেন্যান্ট কর্ণেল মুহাম্মদ নাসির উদ্দিন, (যান্ত্রিক ও তড়িৎ) প্রধান প্রকৌশলী (নৌ)  কমান্ডার এ এফ এম জাহিদুর রহমান, হারবার মাস্টার কমান্ডার ফখর উদ্দিন, প্রধান অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ সিদ্দীকুর রহমান, পরিকল্পনা প্রধান মোঃ জহিরুল হক, প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার বি এম নুর মোহাম্মদ, উপসচিব মাকরুজ্জামান মুন্সী, ডেপুটি ট্রাফিক ম্যানেজার মোঃ সোহাগ, মোংলা বন্দর কর্মচারী সংঘের সভাপতি সাইজ উদ্দিন মিঞা, সাধারন সম্পাদক মোঃ ফিরোজ প্রমূখ।

সংবাদ সম্মেলনে বন্দর চেয়ারম্যান আরো বলেন, পদ্মা সেতু চালু হলে রাজধানী ঢাকার সাথে মোংলা বন্দরের সরাসরি যোগাযোগ স্থাপিত হবে। বন্দরের ব্যবহার কয়েকগুণ বেড়ে যাবে। ভবিষ্যত চ্যালেঞ্জ মোকাবেলার জন্য মোংলা বন্দরকে সক্ষম  করে তোলার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

তিনি আরো বলেন, ২০২৫ সালের মধ্যে মোংলা বন্দরে ৩ হাজার জাহাজ, ৩০ হাজার গাড়ি এবং ৮ লক্ষ টিইউজ কন্টেইনার ও ৪ কোটি মেট্টিকটন কার্গো হ্যান্ডলিং করার সক্ষমতা বৃদ্ধি করা পাশাপাশি বন্দরের অবকাঠামো উন্নয়ন ও আধুনিকায়নের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।



একটিভ নিউজ / ইসমা
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম. শাহজাহান বলেছেন, আন্তর্জাতিক আমদানি রপ্তানি বাণিজ্য সহ জাতীয় অর্থনীতির গতি ত্বরান্বিতকরণে মোংলা বন্দর বিশেষ ভূমিকা রেখে চলেছে। দেশের কর্মসংস্থান সৃষ্টি ও রাজস্ব আয়সহ অর্থনীতি প্রবৃদ্ধিতেও বিশেষ ভূমিকা রাখছে দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com