ঢাকা, শনিবার, ২ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

মুহূর্তেই মারা গেল ১৯৩ টি কবুতর

ইঁদুর ও পাখির অত্যাচার থেকে বাঁচতে গম বীজের সাথে বিষ মিশিয়ে তা জমিতে বপন করলে সে গমের বীজ খেয়ে মৃত্যু হয়েছে ১৯৩টি কবুতরের।  নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার কালিকাপুর বেড়পাড়া এলাকায় শুক্রবার সকাল ৮টার দিকে ঘটে এ ঘটনা।  জানা যায়, ওই এলাকার নবীরউদ্দীনের ছেলে আলম হোসেন বৃহস্পতিবার বিকেলে তার জমিতে বিষ মেশানো গমের বীজ

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০, ০৮:২২
মুহূর্তেই মারা গেল ১৯৩ টি কবুতর
মৃত কবুতর

ইঁদুর ও পাখির অত্যাচার থেকে বাঁচতে গম বীজের সাথে বিষ মিশিয়ে তা জমিতে বপন করলে সে গমের বীজ খেয়ে মৃত্যু হয়েছে ১৯৩টি কবুতরের। 

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার কালিকাপুর বেড়পাড়া এলাকায় শুক্রবার সকাল ৮টার দিকে ঘটে এ ঘটনা। 

জানা যায়, ওই এলাকার নবীরউদ্দীনের ছেলে আলম হোসেন বৃহস্পতিবার বিকেলে তার জমিতে বিষ মেশানো গমের বীজ বপন করে। পরের দিন সকালে আশেপাশের এলাকা থেকে কবুতর এসে তা খেলে মুহূর্তেই কবুতরগুলো মরে ওই জমিসহ আশেপাশের জমিতে আছড়ে পড়ে।  

এ ঘটনার সত্যতা স্বীকার করে বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন জানান, বিষ মেশানো গম খেয়ে কালিকাপুর, মহিষভাঙ্গা ও বেড়পাড়া এলাকার ইদ্রিস আলী, রকি, রতন, মাহফুজ, আহসান মোল্লা, মালেক মোল্লা, টিপু হোসেনের বাড়ির পোষা কবুতরগুলোর মৃত্যু হয়। 

এদিকে বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক আব্দুল বারেক জানান, গম বীজ লাগানোর পরে সেগুলো যদি পাখি বা ইঁদুর খেয়ে ফেলে সেটা যেমন কৃষকের ক্ষতি হয়। ঠিক তেমনি বিষ মাখানো বীজ খেয়ে কবুতরের মৃত্যু ঘটনাতেও কবুতরের মালিকদের চরম ক্ষতি হয়েছে।

জীব বৈচিত্র্য রক্ষা করার লক্ষ্যে বীজ বা খাদ্যে বিষ মিশিয়ে পাখি নিধন আইনত দণ্ডনীয় অপরাধ। 

এ রকম জঘন্য কাজ দেশের আইন সমর্থন করে না। এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।



একটিভ নিউজ / এস কে
×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

ইঁদুর ও পাখির অত্যাচার থেকে বাঁচতে গম বীজের সাথে বিষ মিশিয়ে তা জমিতে বপন করলে সে গমের বীজ খেয়ে মৃত্যু হয়েছে ১৯৩টি কবুতরের।  নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার কালিকাপুর বেড়পাড়া এলাকায় শুক্রবার সকাল ৮টার দিকে ঘটে এ ঘটনা।  জানা যায়, ওই এলাকার নবীরউদ্দীনের ছেলে আলম হোসেন বৃহস্পতিবার বিকেলে তার জমিতে

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com