ঢাকা, মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

মোংলায় মহান বিজয় দিবস পালিত

র‍্যালী, আলোচনা সভা ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি ও পূষ্পার্ঘ অর্পণসহ নানা আয়োজনের মধ্য দিয়ে মোংলায় উদযাপিত পালিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে বুধবার (১৬ ডিসেম্বর) সকালে উপজেলা মাঠে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। এর পরপরই সকাল সাড়ে ৬টা থেকে মোংলা কেন্দ্রীয় শহীদ মিনারে

মনির হোসেনঃ মোংলা
প্রকাশিত: বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০, ০৫:১২
বিজয়_দিবস_পালিত
বিজয় দিবস পালিত

র‍্যালী, আলোচনা সভা ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি ও পূষ্পার্ঘ অর্পণসহ নানা আয়োজনের মধ্য দিয়ে মোংলায় উদযাপিত পালিত হয়েছে মহান বিজয় দিবস।

দিবসটি উপলক্ষে বুধবার (১৬ ডিসেম্বর) সকালে উপজেলা মাঠে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। এর পরপরই সকাল সাড়ে ৬টা থেকে মোংলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তব অর্পণের মধ্য দিয়ে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়।
যেখানে প্রথমে পুষ্পস্তব অর্পণ করেন উপজেলা প্রশাসন, মোংলা পোর্ট পৌরসভা, মোংলা থানা পুলিশ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মোংলা উপজেলা ও পৌর শাখা,বাংলাদেশ আওয়ামীলীগ উপজেলা ও পৌর শাখা, সম্মিলিত সাংস্কৃতিক জোট মোংলা শাখা । এছাড়াও শ্রদ্ধা জানান বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও প্রতিষ্ঠান রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনগণ। এর আগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মোংলা পৌর শহরে সব সরকারি-বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত, ব্যক্তি মালিকানাধীন গুরুত্বপূর্ণ ভবনগুলো জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

সকাল সাড়ে আটটায় উপজেলা মাঠে সীমিত পরিসরে বিজয় মঞ্চে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী কর্মকর্তা জনাব কমলেশ মজুমদার, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরীসহ প্রশাসনের অন্যান্য পদস্থ কর্মকর্তা বৃন্দ।
শুরুতে জাতীয় সংঙ্গীত পরিবেশন করা হয়। পরে বেলুন ও পায়রা উড়িয়ে বিজয় দিবসের  উদ্বোধন করা হয়।
সূর্যদয়ের সাথে সাথে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। ১৬ ডিসেম্বর ভোরে বন্দরের জেটি চত্বরে স্বাধীনতা স্মৃতিস্থম্ভে পূষ্পার্ঘ অর্পণ করেন বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহানসহ প্রতিষ্ঠানটির অন্যান্য পদস্থ কর্মকর্তাবৃন্দ।
 

এদিকে বিজয় দিবস উপলক্ষে দু’দিন আগে থেকেই বিভিন্ন সরকারি-বেসরকারি ভবনগুলোতে আলোকসজ্জার মাধ্যমে আলোকিত করা হয়েছে। এছাড়াও বন্দর কর্তৃপক্ষ, মোংলা পোট পৌরসভা সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন দিনব্যাপী নানা আয়োজনে দিবসটি উদযাপন করেছে।

তবে করোনা সংক্রমণের কারনে বিজয় দিবসে মোংলা নেভাল জেটিতে নৌবাহিনীর জাহাজ ও দিগরাজ বিসিজি বেইজে কোস্টগার্ডের কোন জাহাজ উন্মুক্ত রাখা হয়নি।



একটিভ নিউজ / ইসমা
×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

র‍্যালী, আলোচনা সভা ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি ও পূষ্পার্ঘ অর্পণসহ নানা আয়োজনের মধ্য দিয়ে মোংলায় উদযাপিত পালিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে বুধবার (১৬ ডিসেম্বর) সকালে উপজেলা মাঠে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। এর পরপরই সকাল সাড়ে ৬টা থেকে মোংলা

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com