ঢাকা, রবিবার, ১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

যে সব এলাকায় আরও কয়েকদিন থাকবে শৈত্যপ্রবাহ

শনিবার (১৯ ডিসেম্বর) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস সাংবাদিকদের জানান, দক্ষিণাঞ্চল, উত্তরাঞ্চল, মধ্যাঞ্চল সহ প্রায় সারা দেশের ওপর দিয়েই মৃদু মাঝারি ধরণের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এসব জেলার মধ্যে রয়েছে কুড়িগ্রাম,  শ্রীমঙ্গল, টাঙ্গাইল, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, রংপুর , বরিশাল, ভোলা, রাজশাহী ও ময়মনসিংহ

ডেস্ক: একটিভ নিউজ:
প্রকাশিত: রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০, ১১:২৪
যে সব আরও কয়েকদিন থাকবে শৈত্যপ্রবাহ

শনিবার (১৯ ডিসেম্বর) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস সাংবাদিকদের জানান, দক্ষিণাঞ্চল, উত্তরাঞ্চল, মধ্যাঞ্চল সহ প্রায় সারা দেশের ওপর দিয়েই মৃদু মাঝারি ধরণের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এসব জেলার মধ্যে রয়েছে কুড়িগ্রাম,  শ্রীমঙ্গল, টাঙ্গাইল, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, রংপুর , বরিশাল, ভোলা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের বেশ কিছু জেলা।এরমধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড কুড়িগ্রামের রাজারহাটেরা হয়েছে  ৬.৬ ডিগ্রি সেলসিয়াস এবং আরও ২৩ জেলায় তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। হাড় কাঁপানো এ ঠান্ডা আরও কয়েকদিন ধরে চলবে।বয়ে যাচ্ছে। এসব জেলার মধ্যে রয়েছে কুড়িগ্রাম, টাঙ্গাইল, ফরিদপুর, শ্রীমঙ্গল, যশোর, কুষ্টিয়া, বরিশাল, ভোলা, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের বেশ কিছু জেলা।এরমধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড কুড়িগ্রামের রাজারহাটেরা হয়েছে  ৬.৬ ডিগ্রি সেলসিয়াস এবং আরও ২৩ জেলায় তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে।

হাড় কাঁপানো এ ঠান্ডা আরও কয়েকদিন ধরে চলবে।

আরো পড়ুনঃ কিশোরগঞ্জে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব

তিনি আরো জানান, আগামী আরও চার-পাঁচদিন এইরকম ঠাণ্ডা আবহাওয়া থাকবে। এরপর থেকে আবার বাড়তে শুরু করবে। কুড়িগ্রামে তাপমাত্রা অনেক কমলেও শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস।রোববার নামতে পারে ১১ ডিগ্রিতে। ঠাণ্ডার সঙ্গে রয়েছে কনকনে হাওয়া।

আবহাওয়া অফিস থেকে জানানো হয় , উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশেপাশের উত্তর পশ্চিমাঞ্চল পর্যন্ত অবস্থান করছে।

মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আরো পড়ুনঃ গরু ঘাস খাওয়ায় মালিককে পিটিয়ে হত্যা

তাপমাত্রা ১০-৮ ডিগ্রী সেলসিয়াস থাকলেও সেটিকে মৃদু শৈত্যপ্রবাহ, ৮-৬ এর মধ্যে মাঝারি শৈত্যপ্রবাহ এবং ৬ এর নীচে থাকলে তাকে তীব্র শৈত্যপ্রবাহ হিসেবে বিবেচনা করা হয়।

এদিকে তীব্র ঠান্ডার কারণে ব্যাহত হচ্ছে সাধারণ জনজীবন। কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান বললেন, হাসপাতালে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা এখনও খুব বেশি নয়।

উপজেলা মেডিকেল টিম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ অন্যান্য মেডিকেল টিম প্রস্তুত রয়েছে।



একটিভ নিউজ / সাইফুল বারী
×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

শনিবার (১৯ ডিসেম্বর) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস সাংবাদিকদের জানান, দক্ষিণাঞ্চল, উত্তরাঞ্চল, মধ্যাঞ্চল সহ প্রায় সারা দেশের ওপর দিয়েই মৃদু মাঝারি ধরণের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এসব জেলার মধ্যে রয়েছে কুড়িগ্রাম,  শ্রীমঙ্গল, টাঙ্গাইল, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, রংপুর , বরিশাল, ভোলা,

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com