ঢাকা, মঙ্গলবার, ১৩ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

রাত জেগে গরু চোর ধরছেন তারা!

সারাদেশেই বেড়ে চলেছে শীতের তান্ডব। রংপুরের পীরগাছাতেও একই চিত্র। একদিকে যখন বেড়ে চলেছে ঘন কুয়াশা ও তীব্র শীত অন্যদিকে তখন চলছে গরু চুরির মহোৎসব। ওই এলাকা থেকে গত এক সপ্তাহে ঘটেছে ৬ টি গরু চুরির ঘটনা। এরপর শনিবার রাতে পুলিশ একাধিক স্থানে অভিযান চালিয়ে ৩টি চুরি যাওয়া গরু উদ্ধারসহ দুই চোরকে আটক করেছে। এ নিয়ে কৃষক ও

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০, ০৫:০১
পাহারা
পাহারা

সারাদেশেই বেড়ে চলেছে শীতের তান্ডব। রংপুরের পীরগাছাতেও একই চিত্র। একদিকে যখন বেড়ে চলেছে ঘন কুয়াশা ও তীব্র শীত অন্যদিকে তখন চলছে গরু চুরির মহোৎসব। ওই এলাকা থেকে গত এক সপ্তাহে ঘটেছে ৬ টি গরু চুরির ঘটনা।

এরপর শনিবার রাতে পুলিশ একাধিক স্থানে অভিযান চালিয়ে ৩টি চুরি যাওয়া গরু উদ্ধারসহ দুই চোরকে আটক করেছে। এ নিয়ে কৃষক ও খামারিদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এদিকে আটককৃত দুই গরু চোরকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল রবিবার বিকেলে জেলহাজতে পাঠানো হয়।

আরো পড়ুন: চালকদের চা-বিস্কুট খাইয়ে 'মহামূল্যবান ঘুষ' নিচ্ছে পুলিশ!

অন্যদিকে কৃষকরা রাত জেগে গোয়াল ঘর পাহারা দিচ্ছেন। গরু চুরি ঠেকাতে প্রশাসনের পাশাপাশি গ্রাম পুলিশরা গভীর রাতে টহলসহ মাইকিং করে কৃষকদের গোয়াল ঘরে থাকার আহ্বান জানাচ্ছেন।

এ বিষয়ে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার কৈকুড়ী ইউনিয়নের চালুনিয়া গ্রামের নওয়াব আলীর ছেলে আউয়াল মিয়া ও তালুক পারুল গ্রামের ছাত্তার মিয়ার ছেলে ফরহাদ মিয়াকে আটক করা হয়। 

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার গভীর রাতে উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন কবিরের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে উপজেলার পবিত্রঝাড় পাঠান পাড়া গ্রামের সাফাত উল্লাহর ছেলে শরিফুল ইসলামের বাড়ি থেকে ৩টি চোরাই গরু উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে শরিফুল ইসলাম পালিয়ে যায়।

আরো পড়ুন: আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর মাথায় ডিম ফাটাল বিক্ষোভকারীরা! 

স্থানীয়রা জানায়, ঘন কুয়াশা ও শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় গত ১৫ দিন ধরে পীরগাছা উপজেলার সর্বত্র গরু চুরি আতঙ্ক বিরাজ করছে। গরু চুরি ঠেকাতে প্রশাসনের পাশাপাশি গরু চুরি ঠেকাতে গ্রাম পুলিশরা গভীর রাতে তাদের নিজ নিজ এলাকায় মাইকিংসহ টহল দিচ্ছেন।

গত এক সপ্তাহে উপজেলার কান্দি ইউনিয়নের নিজপাড়া গ্রামে এক লাখ ৫০ হাজার টাকা মূল্যের তিনটি ও অন্নদানগর ইউনিয়নে তিনটি গরু চুরি হয়েছে।

এদিকে উপজেলায় গরু চুরি ঠেকাতে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম।



একটিভ নিউজ / এস কে
×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

সারাদেশেই বেড়ে চলেছে শীতের তান্ডব। রংপুরের পীরগাছাতেও একই চিত্র। একদিকে যখন বেড়ে চলেছে ঘন কুয়াশা ও তীব্র শীত অন্যদিকে তখন চলছে গরু চুরির মহোৎসব। ওই এলাকা থেকে গত এক সপ্তাহে ঘটেছে ৬ টি গরু চুরির ঘটনা। এরপর শনিবার রাতে পুলিশ একাধিক স্থানে অভিযান চালিয়ে ৩টি চুরি যাওয়া গরু উদ্ধারসহ দুই চোরকে আটক করেছে।

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com