ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

রাজাপুরে খাল উদ্ধারের দাবিতে মানববন্ধন

ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের ভেতর থেকে প্রবাহমান খালগুলো প্রভাবশালীদের দ্বারা দখলের প্রতিবাদে ও খালের জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় বাসিন্দারা।  আজ রবিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতি প্রতিরোধ মঞ্চের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।  মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার

ঝালকাঠি প্রতিনিধি: গাজী মো.গিয়াস উদ্দিন বশির
প্রকাশিত: রবিবার, ০৩ জানুয়ারী, ২০২১, ১০:১৩
মানববন্ধন
মানববন্ধন

ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের ভেতর থেকে প্রবাহমান খালগুলো প্রভাবশালীদের দ্বারা দখলের প্রতিবাদে ও খালের জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় বাসিন্দারা। 

আজ রবিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতি প্রতিরোধ মঞ্চের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। 

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেনের কাছে স্বারক লিপি দেন আন্দোলনকারীরা। 

আরো পড়ন:কম্বল দেয়ার কথা বলে ডেকে নিয়ে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ

জানা যায়, উপজেলা সদরের ভেতর থেকে প্রবাহিত তিনটি খাল জাঙ্গালিয়া নদী ও রাজাপুর খালের সাথে সংযুক্ত হয়েছে। উপজেলা সদরের বাজার ও বাইপাস মোড় হয়ে জাঙ্গালিয়া নদীতে মিশেছে একটি খাল। উপজেলা সদরের গোরোস্থান সড়ক হয়ে উপজেলা পরিষদের পেছন থেকে একটি খাল সাউথপুর সেতু এলাকায় রাজাপুর খালের সাথে সংযুক্ত হয়েছে। 

এ ছাড়াও উপজেলা সদরের সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে থেকে প্রবাহিত হয়ে আর একটি খাল সংযুক্ত হয়েছে বাঘড়ি সেতু এলাকায়।

এই তিনটি খালই বর্ষা মৌসুমে উপজেলা সদরের বাসিন্দাদের জলাবদ্ধতা থেকে রক্ষা করে। অথচ উপজেলা সদরের ভেতর থেকে প্রবাহিত খালগুলোর অধিকাংশ জায়গাই প্রভাবশালীরা যে যার মতো করে দখল করে নিয়েছেন। তাই বর্ষা মৌসুমে জলাবদ্ধতা থেকে বাঁচতে দির্ঘদিন ধরে এই খালগুলো দখলমুক্ত করে তা খননের দাবি করে আসছেন স্থানীয় বাসিন্দারা।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলা সদরের পঞ্চাশ ফুল প্রস্থের খালগুলো অবৈধ দখলের কারণে কোন কোন জায়গায় সংকুচিত হয়ে তা নালায় পরিণত হয়েছে। সম্প্রতি সময়ে উপজেলা সদরের বাজার ও বাইপাস মোড় হয়ে যে খালটি জাঙ্গলিয়া নদীতে মিশেছে সেই খালের দখল হয়ে যাওয়া জমিতেই সড়ক নির্মাণের উদ্দ্যোগ নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। খালের জায়গায় সড়ক নির্মাণ করা হলে তা স্থায়ী রূপ নেবে। তাই সড়ক নির্মাণে আগে উপজেলা সদরের ভেতর থেকে প্রবাহমান খালগুলো দ্রুত সময়ের মধ্যে দখলমুক্ত করে তা খননের দাবি জানানো হয়।

তা না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন বক্তারা।

আরো পড়ন:এবার নুসরাতের ভিডিও ভাইরাল(ভিডিও সহ)

মানববন্ধনে বক্তব্য রাখেন শুক্তাগড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুল হক মৃধা, রাজাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. পাভেজ বাবু,বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) রাজাপুর শাখার চেয়ারম্যান আবুল হাসনাত আব্দুল্লাহ সুমন,জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি দুলাল তেওয়ারী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবীব রুবেল, রাজাপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মঈনুল হক লিপু, সাবেক অধ্যক্ষ শাহজাহান মোল্লা ও রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিত্য নন্দন সাহা,আমির খসরু বাবুলসহ আরও অনেকে।



একটিভ নিউজ / তুষার
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের ভেতর থেকে প্রবাহমান খালগুলো প্রভাবশালীদের দ্বারা দখলের প্রতিবাদে ও খালের জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় বাসিন্দারা।  আজ রবিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতি প্রতিরোধ মঞ্চের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।  মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com