• ঢাকা
  • শনিবার, ০৬ মার্চ, ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭
Active News 24

নেত্রকোনায় অবশেষে দুর্গাপুরে বন্ধ হলো ভিজাবালু পরিবহন


| নেত্রকোনা জেলা প্রতিনিধি: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৫:৪৮ পিএম নেত্রকোনায় অবশেষে দুর্গাপুরে বন্ধ হলো ভিজাবালু পরিবহন

নেত্রকোনার দুর্গাপুর পৌরশহর দিয়ে ভিজাবালু পরিবহন বন্ধ ও বিকল্প রাস্তা নির্মানের দাবীতে পৌর শহরের দোকানপাট বন্ধ করে বিক্ষোভ করে উপজেলার সকল ব্যবসায়ীরা।

আর এই বিক্ষোভের ফলে বন্ধ হলো ভিজাবালু পরিবহন ও লড়িগাড়ী। 

আরো পড়ন:ইমুতে কামনার ঢেউ তোলেন তাহমিনা

মঙ্গলবার ৫ জানুয়ারী) দুপুর থেকে বিকাল পর্যন্ত নানা আলোচনায় এ সিদ্ধান্ত দেন উপজেলা প্রশাসন।

এ নিয়ে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে আওয়ামীলীগের নেতৃবৃন্দ, সাংবাদিক, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি, বালুঘাটের ইজারাদার ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহনে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

দীর্ঘদিন ধরে দুর্গাপুর পৌরশহরের প্রধান প্রধান সড়ক দিয়ে ভিজাবালু পরিবহন করায় দোকানের সামনে কাঁদার স্তুপে পরিনত হয়। হাজার হাজার ট্রাক ও লরিগাড়ীর জ্যাম লেগে থাকায় ব্যবসা পরিচালনায় বিঘ্ন ঘটছে। শহরের রাস্তা গুলোতে খানা-খন্দ ও কাঁদা পানি জমে থাকায় ক্রেতারা বিমুখ হয়ে পড়েছেন।

আরো পড়ন:মায়ের মৃত্যুর পর বাবার ধর্ষণে গর্ভবতী মেয়ে

শুস্ক মৌসুমেও সড়কে যেন বর্ষার আমেজ বিরাজ করছে। পর্যটন এলাকা হওয়া সত্তেও রাস্তাঘাট নষ্ট থাকায় কোন পর্যটক আসছেন না এই এলাকায়। যে কারনে বাধ্য হয়ে শহরের ব্যবসায়ীগন রোববার অর্ধবেলা অবরোধ করায় প্রশাসনের উদ্দ্যেগে এ আলোচনা সম্পন্ন হয়। 
এতে পৌরশহর দিয়ে ভিজাবালু পরিবহন ও লড়ি চলাচল সম্পুর্ন বন্ধসহ আগামী ১৫দিনের মধ্যে বাইপাস রাস্তা নিমার্ন করার সিদ্ধান্ত হয়।

আরো পড়ন:ইমোতে প্রেম, টাকা নিয়ে পলাতক বর

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা, ইউএনও ফারজানা খানম, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য রেমন্ড আরেং, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলা উদ্দিন আল আজাদ, সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সাংবাদিক মোহন মিয়া, সাবেক পৌর মেয়র কামাল পাশা, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, ওসি শাহ নুর এ আলম, উপজেলা সুজন সভাপতি অজয় সাহা, সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শাহীনুর আলম সাজু, বালু ঘাট ইজারাদ গনের প্রতিনিধি সহ গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

একটিভ নিউজ