ঢাকা, রবিবার, ১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির আয়োজনে  'বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি' শীর্ষক অনলাইন আলোচনা সভা হয়েছে। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাককানইবির উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।  আরো পড়ন:রাজধানীতে স্ত্রী-শ্যালিকাকে একসাথে কুপিয়ে হত্যা

ময়মনসিংহ প্রতিনিধি:  এনামুল হক
প্রকাশিত: শনিবার, ০৯ জানুয়ারী, ২০২১, ১১:০৫
আলোচনাসভা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির আয়োজনে  'বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি' শীর্ষক অনলাইন আলোচনা সভা হয়েছে।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাককানইবির উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। 

আরো পড়ন:রাজধানীতে স্ত্রী-শ্যালিকাকে একসাথে কুপিয়ে হত্যা করল যুবক

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ আসকারী ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. সাদেকুল আরেফিন।  

এছাড়াও প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন জাককানইবির ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন।

অধ্যাপক ড.আ.আ.ম.স. আরেফিন সিদ্দিক বলেন,প্রত্যাশা ছিল একটি স্বাধীন দেশপাব আর প্রাপ্তিটাও স্বাধীন দেশ পেয়েছি। আর এ প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যে কোন ফাঁক নেই। আমরা সবই পেয়েছি।

একটি দেশের জিডিপি কত বা দেশের উন্নয়ন কত এটা এত বেশি মেটার করে না কারন বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতিতে যেতে হয় যে কারনে কখনও দেশে উন্নয়ন হবে আবার কখনও একটু বাধাতে উন্নয়নে বাধাঁ পাবে।বঙ্গবন্ধুর ইচ্ছে ছিল স্বাধীন একটি দেশ গড়া।তিনি পেরেছেন,কিন্তু তিনি বেঁচে নেই।

তিনি আরও বলেন,পাকিস্তানিরা অনেক চেষ্টা করেছে যুদ্ধ বিরতি করতে আর সেটা তে জাতিসংঘ সাহায্য করেছিলো।

আরো পড়ন:বরিশালের জোছনা বাধ্য হয়ে বাপ-ছেলের যৌন নির্যাতন মেনে নেন

আর সেটা তে তারা সফল হলে আজ আমরা পরাধীন হয়ে থাকতাম।বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর গড়ার পর ১৯৭৪ সালে ২৫ শে সেপ্টেম্বর জাতিসংঘের ফ্লোরে দাড়িয়ে বাংলায় ঐতিহাসিক ভাষন  দিয়েছেন।আমরা যে কত দূর এগিয়ে গিয়েছি তা শুধু একজন মানুষের স্বপ্নের জন্য।



একটিভ নিউজ / তুষার
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির আয়োজনে  'বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি' শীর্ষক অনলাইন আলোচনা সভা হয়েছে। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাককানইবির উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।  আরো পড়ন:রাজধানীতে স্ত্রী-শ্যালিকাকে

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com