ঢাকা, মঙ্গলবার, ১৩ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ- পুলিশ সুপার চুয়াডাঙ্গা

জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল, ফল, মিষ্টি ও নতুন পোশাক   “মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন

মোঃআজিজুর রহমানঃ চুয়াডাঙ্গা
প্রকাশিত: রবিবার, ১০ জানুয়ারী, ২০২১, ০৫:৫৬
সুলতানা_পারভিন
সুলতানা পারভিন

জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল, ফল, মিষ্টি ও নতুন পোশাক

 

“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন প্রকার সামাজিক, মানবিক ও উৎসাহমূলক গণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরনে পুলিশ সুপার চুয়াডাঙ্গা এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহন করেছেন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের ফেসবুক পেজে “কন্যা সন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে” শিরোনামে একটি পোষ্ট দেওয়া হয়। এটি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জেলা পুলিশের একটি ব্যতিক্রমী উদ্যোগ। 

 

অদ্য (১০ জানুয়ারী)রবিবার সকাল ১০.০০ ঘটিকায় চুয়াডাঙ্গা পৌরসভার কেদারগঞ্জ মালোপাড়া থেকে মোঃ মফিজুল হক ও সুলতানা পারভিন দম্পতির পরিবার জানায় গত ০১.০১.২০২১ তারিখ দুপুর ১৩.০০ ঘটিকায় হাসপাতাল রোড, চুয়াডাঙ্গার এ.আর ক্লিনিকে তাদের একটি কন্যা সন্তান ভূমিষ্ঠ হয়েছে। সদ্য ভুমিষ্ট কন্যা সন্তানের স্বজনরা পুলিশ কন্টোল রুমে তাদের বাচ্চা ভুমিষ্ট হওয়ার সু-সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্য ঐ পরিবারে জন্য ১) নিউবর্ণ বেবী প্যাকেজ, ২) পোশাক, ৩) মিষ্টি, ৪) ফল, ৫) ফুলের তোড়া নিয়ে তাদের বাসায় উপস্থিত হয়। কন্যা শিশুর পরিবারের লোকজন বিষয়টি দেখে হতবাক হয়ে যায় ।

আাবার সকাল ১১.৩০ ঘটিকায় আলমডাঙ্গা থানার নতিডাঙ্গা থেকে মোঃ আমিনুর রহমান ও শামীমা খাতুন দম্পতির পরিবার জানায় গত ০১.০১.২০২১ তারিখ দুপুর ১২.০০ ঘটিকায় উপশম নার্সিং হোমে তাদেরও একটি কন্যা সন্তান ভূমিষ্ঠ হয়েছে। সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে ওসি ডিবি তার কয়েকজন পুলিশ সদস্যসহ একই উপহার সামগ্রী নিয়ে তাদের বাসায় উপস্থিত হন। পুলিশের এই ব্যতিক্রমী কর্মকান্ডের প্রশংসা এখন স্থানীয় জনসাধারণের মুখে মুখে। কন্যা সন্তান প্রসবের কারনে কিছু কিছু পরিবারে মাঝে মধ্যে অসন্তোষ দেখা যায়। পুলিশ সুপারের এই উদ্যোগ হতে পারে সমাজের ঐ সকল পরিবারের জন্য পজিটিভ মেসেজ।

 

পুলিশ সুপার চুয়াডাঙ্গা বলেন, দেশের মোট জনগোষ্ঠির অর্ধেক নারী। এই বিপুল সংখ্যাক নারী পিছিয়ে থাকলে সামগ্রীক উন্নয়ন অসম্ভব।

তিনি চুয়াডাঙ্গা সর্বস্তরের জনসাধারণের কাছে আইন শৃংঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যতান প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরনে সহযোগিতা কামনা করেন।



একটিভ নিউজ / ইসমা
×
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল, ফল, মিষ্টি ও নতুন পোশাক   “মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com