ঢাকা, রবিবার, ১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

রাবি উপাচার্যকে ঘরবন্দি করে রেখেছে ছাত্রলীগ

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতা কর্মীরা রাবির উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে নিজ বাসভবনে অবরুদ্ধ করে রেখেছে। সোমবার রাত ৯টা থেকে উপাচার্যকে অবরুদ্ধ করে রাখা হয়। ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হাসান বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১, ১১:৫৩
রাবি
সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতা কর্মীরা রাবির উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে নিজ বাসভবনে অবরুদ্ধ করে রেখেছে।

সোমবার রাত ৯টা থেকে উপাচার্যকে অবরুদ্ধ করে রাখা হয়।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হাসান বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে একটি চিঠি দিয়ে নিয়োগ কার্যক্রম স্থগিত রাখতে বলা হয়েছে। আমরা মনে করি শিক্ষা মন্ত্রণালয়ের এই চিঠি ১৯৭৩ সালের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যে অ্যাক্ট রয়েছে সেই অ্যাক্টের পরিপন্থী। 

আরো পড়ুন: ছাড়া পেল ‘নবাব এলএলবি’ সিনেমার পরিচালক-অভিনেতা

তিনি আরো বলেন, রাবি উপাচার্য যদি দুর্নীতি করে থাকেন, তাহলে তাকে কেন অপসারণ করা হচ্ছে না? অপসারণ না করে বিশ্ববিদ্যালয় নিয়োগ কার্যক্রম বন্ধ করে রাখা হয়েছে। আমরা মনে করি, এটা বেআইনি কাজ। তাই আমরা এর প্রতিবাদে রাবি উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছি।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এম লুৎফর রহমান জানান, আমি যতটুকু জেনেছি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক চিঠির প্রেক্ষিতে একজন প্রতিবন্ধী চাকরি প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ে আজ চাকরি দেওয়া হয়েছে। এই বিষয়টা ছাত্রলীগের নেতাকর্মীরা জানার পর বিশ্ববিদ্যালয় ভিসির সঙ্গে দেখা করেছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি বিষয়টি ছাত্রলীগকে ভালোভাবে বুঝিয়েছেন। তারপরও তারা উপাচার্যকে তার নিজ বাসভবনে তালাবদ্ধ করে অবরুদ্ধ করে রেখেছেন। আমরা তাদেরকে বোঝানোর চেষ্টা করছি।



একটিভ নিউজ / এস কে
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতা কর্মীরা রাবির উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে নিজ বাসভবনে অবরুদ্ধ করে রেখেছে। সোমবার রাত ৯টা থেকে উপাচার্যকে অবরুদ্ধ করে রাখা হয়। ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হাসান বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com