×
  • ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭
Active News 24

সচেতনতা বাড়াতে সুনামগঞ্জ থেকে হেঁটে ময়মনসিংহে গেলেন রিয়াদ


একটিভ নিউজ | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৫:৪৮ পিএম সচেতনতা বাড়াতে সুনামগঞ্জ থেকে হেঁটে ময়মনসিংহে গেলেন রিয়াদ
রিফাত জামিল রিয়াদ

বৃক্ষ রোপণ, পরিবেশ রক্ষা এবং মাদককে না বলা- এই তিন বিষয়ে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বাড়াতে পায়ে হেঁটে সুনামগঞ্জ থেকে ময়মনসিংহে পৌঁছেছেন রিফাত জামিল রিয়াদ (২০) নামের  বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক যুবক।

ভ্রমণ পিপাসু রিয়াদ সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের মাটিকাটা গ্রামের আলী আকবরের ছেলে এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগে দ্বিতীয় বর্ষের ছাত্র।

রিয়াদের সাথে কথা বলে জানা গেছে, গত ১৭ জানুয়ারি বেলা পৌনে ১২টায় তিনি নিজ গ্রামের বাড়ি থেকে রওনা হয়ে রাত সোয়া ৭টায় নেত্রকোণা সদরের বাংলাবাজারে এসে পৌঁছান। ওইদিন তিনি পায়ে হাঁটেন ৩৫ কিলোমিটার। পরদিন বিশ্রাম নিয়ে ১৯ জানুয়ারি বেলা ১১ টায় নেত্রকোণা বাসস্ট্যান্ড এলাকা থেকে রওনা করে ১৮ কিলোমিটার পথ হেঁটে শ্যামগঞ্জ বাজারে দুপুরের খবার খান। সেখান থেকে রওনা হয়ে আরও ১৭ কিলোমিটার পথ হেঁটে রাত ৭টায় ময়মনসিংহের শম্ভুগঞ্জ এলাকায় পৌঁছান।

যাত্রাকালে রিয়াদ রাস্তায় মাস্ক বিতরণ করেন এবং পথে বিভিন্ন এলাকায় তার বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা তাকে শুভেচ্ছাও জানান।

রিফাত জামিল রিয়াদ একটিভ নিউজকে বলেন, ‘জীবনের বাস্তবতাকে দেখার খুব ইচ্ছে। হেঁটে গ্রাম বাংলাসহ সুন্দর নিদর্শনগুলো দেখার শখ থেকেই হাইকিং শুরু করেছিলাম। এখন দেশের প্রতিটি জেলায় হেঁটে যাওয়ার ইচ্ছা আছে। আমি সবধরণের মানুষের কাছে যেতে চাই, অনেক কিছু শিখতে চাই।’

ডেস্ক / একটিভ নিউজ