×
  • ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
Active News 24

কিশোরগঞ্জে শেখ হাসিনার উপহার গৃহহীনদের মাঝে স্বপ্ননীড়ের চাবি হস্তান্তর


মোঃ লাতিফুল আজম | নীলফামারী প্রতিনিধি: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৫:৪৮ পিএম কিশোরগঞ্জে শেখ হাসিনার উপহার গৃহহীনদের মাঝে স্বপ্ননীড়ের চাবি হস্তান্তর

বাংলাদেশ বিশ্বের ইতিহাসে আজ এক নতুন অধ্যায়ের শুভ সূচনার মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর মাহিন্দ্র ক্ষণে নীলফামারী কিশোরগঞ্জে "মুজিব জন্ম শতবর্ষ" উপলক্ষে এই বাংলার অনন্য অভিভাবক দেশ ও জাতির অভূতপূর্ব উন্নয়নের স্থপতি জননেত্রী শেখ হাসিনার উপহার,উপজেলার ৩টি ইউনিয়নের নিভৃত পল্লীতে চৌচালা সবুজ রঙের টিনের ছাউনিতে মোড়ানো একই নকশায় সারি সারি চোখ ধাঁধানো নান্দনিক রূপে নির্মিত রঙ্গিন দালান বাড়ি, বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার শুভ উদ্বোধনের মধ্যে দিয়ে শনিনার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হল রুমে বর্ণিল বর্ণাঢ্য আর আবেগঘন পরিবেশে ১৪০টি,গৃহহীনদের মাঝে ভূমির মালিকানার দলিল,দালান ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন: গৃহহীন পরিবারকে ঘর দিতে পারছি, এটি আমার সবচেয়ে আনন্দের : প্রধানমন্ত্রী

যৌথভাবে ঘরের চাবি হস্তান্তর করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট, ইউএনও রোকসানা বেগম, ভূমি কমিশনার মেহেদী হাসান, থানা অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল, উপজেলা আ'লীগ সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, প্রকৌশলী অফিসার মজিদুল ইসলাম,সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান বৃন্দ। আর আলাউদ্দিনের চেরাগ (প্রদীপ) পাওয়ার মতো দুর্লভ স্বপ্নে রঙিন দালান বাড়িতে সৌহার্দ্য, সম্প্রীতির, বন্ধনের মিলন মেলায় এখন তারা আনন্দ-উচ্ছ্বাসে উদ্বেলিত। জীবন যুদ্ধে নিষ্পেষিত মন্দ ভাগ্য নিয়ে জন্মগ্রহণ কারীদের দুঃসময়ের আঁধার কাটিয়ে নতুন করে বাঁচার রঙিন জীবনের স্বপ্ন নীড়ের হাতে চাবি, জমির দলিল পেয়ে আনন্দ অশ্রু আর কৃতজ্ঞতায় চোখে-মুখে ফুটে উঠেছে হাসির ঝিলিক। কিশোরগঞ্জ উপজেলা ইউএনও'র অফিস সূত্রে জানা যায়, আশ্রায়ন প্রকল্প -২ এর আওতায় আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার ২শতক খাস জমিতে গৃহহীনদের জন্য দুই কক্ষ বিশিষ্ট চৌচালা সেমি টাকা রঙিন টিনের দালান বাড়ি, রান্নাঘর সংযুক্ত শৌচাগার নির্মাণের কাজ যথাসময়ে শেষ করে এসব স্বপ্ননীড় হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন: ৫ মাসে টানা ৩১ বার করোনা পজিটিভ!

আর প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১লাখ ৭১ হাজার টাকা।সরেজমিন দেখা গেছে নানামুখী সমস্যায় জর্জরিত অবহেলিত গৃহ হীনদের দালান বাড়ি গুলো এখন যেন সোনালী দিনের আলোকচ্ছটায় ঝলমল করছে। প্রধানমন্ত্রীর ঘোষিত উপহার দালান ঘর পেয়ে তাদের জীবনে বইছে স্বস্তির সু-বাতাস। নতুন ঘর পেয়ে আনন্দ অশ্রু ভেজা নয়নে খুশিতে আত্মহারা। মানবতার মহানুভবতায় শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে,দুই হাত তুলে দোয়া করেছেন। ইউএনও রোকসানা বেগম জানান, গৃহহীনদের গৃহনির্মাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনব চমকপ্রদক কর্মসূচি। সুষ্ঠু তদারকিতে নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহ গুলোর কাজ যথা সময়ে সমাপ্ত করে গৃহহীনদের মাঝে হস্তান্তর করতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি।যেন প্রতিটি ইটের গাঁথুনিতে দিবারাত্রি অক্লান্ত পরিশ্রমের মাঝে লুকিয়ে আছে গৃহহীনদের নতুন করে বাঁচার স্বপ্ন।
 

ডেস্ক / একটিভ নিউজ