• ঢাকা
  • শনিবার, ০৬ মার্চ, ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭
Active News 24

পুলিশ সেজে ছিনতাই করতে গিয়ে ধরা খেল ছাত্রলীগ নেতা


| ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৫:৪৮ পিএম পুলিশ সেজে ছিনতাই করতে গিয়ে ধরা খেল ছাত্রলীগ নেতা
সংগৃহীত

কুড়িগ্রামে প্রশাসন ও ডিবি পুলিশের পরিচয়ে এক ব্যবসায়ীর দুই লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাসহ ছয় জনের বিরুদ্ধে মামলা হলে তিন জনকে আটক করেছে পুলিশ।

কুড়িগ্রামের উলিপুরে বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটেছে।

মামলার নথি থেকে জানা যায়, রংপুর কোতয়ালি থানার কামাল কাছনা গ্রামের সম্ভুনাথ বণিকের ছেলে ওয়েস্ট পেপার ব্যবসায়ী প্রদীপ বণিক (৩৫) গত বৃহস্পতিবার রাতে রংপুর থেকে উলিপুর উপজেলার বজরা বাজারের উদ্দেশ্যে যাচ্ছিলেন। একজন কর্মচারীসহ মোটরসাইকেল যোগে ব্যবসায়ীক কাজে যাচ্ছিলেন তিনি। রাত ১১টার দিকে উলিপুর পৌরসভার রামধাস ধনিরাম হাজীপাড়া এলাকায় পৌঁছিলে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈম (২২) ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ওসমান গনি সরদার রতনসহ (২৪) ছয়জন যুবক ওই ব্যবসায়ীর মোটর সাইকেলের গতিরোধ করেন। 

আরো পড়ুন: ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু প্রেমিককে বিয়ে, ভালোবাসার করুণ পরিণতি

এরপর তারা নিজেদেরকে প্রশাসন ও ডিবি পুলিশের পরিচয় দিয়ে অবৈধ মালামাল রাখার অভিযোগ তুলে ওই ব্যবসায়ী এবং কর্মচারীর শরীর তল্লাশি করেন। এ সময় ব্যবসায়ীকে মারপিটের ভয় দেখিয়ে তার ব্যাগে থাকা দুই লাখ টাকা জোর করে ছিনিয়ে নেওয়া চেষ্টা করেন। এই ঘটনার সময় এলাকার লোকজন এগিয়ে আসলে তারা টাকা নিয়ে পালিয়ে যান। স্থানীয় লোকজন তাদেরকে চিনেও ফেলেন।

টাকা নিয়েও ক্ষান্ত হননি তারা। এর কিছু সময় পর ছিনতাইকারীরা ঘটনাস্থলে ফেলে যাওয়া তাদের একটি মোটরসাইকেল নিতে আসলে এলাকাবাসী দুইজনকে আটক করে পুলিশে দেন। পরে শুক্রবার বিকালে পুলিশ অভিযান চালিয়ে আরো একজনকে আটক করেন। 

আরো পড়ুন: রংপুরে স্ত্রীর স্বাক্ষর জাল করে স্বামীকে তালাক দিলেন কাজি

আটকৃতরা হলেন, পৌরসভার নারিকেলবাড়ি গ্রামের আবুল হোসেনের ছেলে আহসান হাবিব বাবু (২৪), আব্দুল হামিদের ছেলে সাদেকুর রহমান দুলু (২৮) ও পশ্চিম কালুডাঙ্গা গ্রামের ছাবেদ আলীর ছেলে শাহিন মিয়া (২৫)। এ ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামিরা হলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈম (২২) ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ওসমান গনি সরদার রতন (২৪) এবং উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের যুগ্ম সম্পাদক তৌফিক আলম চৌধুরী (২২)। 

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক এ ঘটনার বিষয়ে বলেন, ছিনতাইয়ের ঘটনা শুনেছি। অপরাধী যেই হোক তাদের শাস্তি হওয়া উচিত। 
নাঈমের বিষয়টি তদন্ত করে সঠিক প্রমাণ হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

অন্যদিকে উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবীর এ ঘটনার বিষয়ে বলেন, ছিনতাইয়ের ঘটনায় ছয়জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তারকৃত তিনজনকে শুক্রবার বিকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

একটিভ নিউজ