• ঢাকা
  • শনিবার, ০৬ মার্চ, ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭
Active News 24

স্ত্রীকে ঘুমের ওষুধ খাইয়ে মধ্যযুগীয় কায়দায় যৌন নির্যাতন


| ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৫:৪৮ পিএম স্ত্রীকে ঘুমের ওষুধ খাইয়ে মধ্যযুগীয় কায়দায় যৌন নির্যাতন
প্রতীকী ছবি

কুমিল্লায় স্বামীর হাতে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের শিকার হয়েছেন এক গৃহবধূ (২৪)। যৌতুক দিতে না পারায় এ পাশবিক নির্যাতনের শিকার হতে হয় ভুক্তভোগীকে। 

কুমিল্লার মুরাদনগরের এ ঘটনায় বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে স্ত্রীর অভিযোগের ভিত্তিতে স্বামী শাকিবকে (২৭) আটক করার পর বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

ভুক্তভোগী ওই নারীর স্বামীর নাম শাকিব। সে ভূবনঘর গ্রামের আবুল হোসেনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান মামলার বরাত দিয়ে জানান, আট বছর আগে শাকিবের সঙ্গে পাশের দেবিদ্বার উপজেলার পূর্ব নবীপুর গ্রামের শাহ আলমের মেয়ে নিপা আক্তরের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে তার ওপর নির্যাতন চালাতেন স্বামী। এ অবস্থায় কয়েক দফায় প্রায় পাঁচ লাখ টাকা দেন নিপার বাবা। কিন্তু কিছু দিন না যেতেই ফের যৌতুক দাবিতে চলে নির্যাতন। 

আরো পড়ুন: ডিউটি বাদ দিয়ে ব্যবসা নিয়ে ব্যস্ত থাকেন ডাক্তাররা: হাইকোর্ট

তিনি আরো জানান, দেড়মাস আগে জমি কেনার কথা বলে আরও দুই লাখ টাকা যৌতুক দাবি করে শাকিব। গত মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) নিপা জানিয়ে দেন, তার বাবার পক্ষে আর টাকা দেয়া সম্ভব নয়। এ কথা শুনে শাকিব তার স্ত্রীকে মারধর করেন। পরে ওইদিন রাতেই শাকিব এলার্জির ওষুধের কথা বলে তাকে ঘুমের ওষুধ খাইয়ে দেয়ন। একপর্যায় নিপা ঘুমিয়ে গেলে শাকিব যৌন লালসা পূরণে লম্বা স্টিলের একটি যন্ত্র (ডিলডো) যৌনাঙ্গে ব্যবহার করে তাকে গুরুতর আহত করেন।

আরো পড়ুন: হারিছ-আনিসকে ক্ষমা নিয়মের বাইরে নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

নির্যাতনে নিপার চিৎকারে আশপাশের মানুষ ছুটে এলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় শাকিব। এ বিষয়ে জানতে পেরে ভুক্তভোগী নিপার বাবার বাড়ির লোকজন এসে তাকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ওই দিন রাতেই উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।

ঘটনার বিষয়ে ওসি মোঃ সাদেকুর রহমান বলেন, ‘নির্যাতনের শিকার ওই গৃহবধূর অভিযোগের ভিত্তিতে বুধবার রাতে অভিযুক্ত শাকিবকে গ্রেফতার করা হয়। আজ বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।’

একটিভ নিউজ