×
  • ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭
Active News 24

মাইকিং করে জাবি শিক্ষার্থীদের উপর হামলা: পাল্টা হামলায় যাচ্ছেন ৪ শতাধিক শিক্ষার্থী


একটিভ নিউজ | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৫:৪৮ পিএম মাইকিং করে জাবি শিক্ষার্থীদের উপর হামলা: পাল্টা হামলায় যাচ্ছেন ৪ শতাধিক শিক্ষার্থী
সংগৃহীত ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন এলাকা গেরুয়ায় বসবাসরত জাবি শিক্ষার্থীদের উপর স্থানীয় বাসিন্দারা হামলা চালিয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের অন্তত পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন। ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে বলে জানা যায়। এদিকে এ ঘটনায় পাল্টা হামলা করতে চলেছেন অন্তত চার শতাধিক শিক্ষার্থী।

জানা গেছে, এই প্রতিবেদন (রাত ৮.২৫) লেখার সময় প্রায় চার শতাধিক শিক্ষার্থী গেরুয়া বাজারের গেট ভেঙে গেরুয়াতে প্রবেশ করেছে। এতে করে দ্বিতীয় দফায় সংঘর্ষের পরিস্থিতি বিরাজ করছে। অন্যদিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে মাত্র ১৫-২০ জন পুলিশের উপস্থিতি রয়েছে ঘটনাস্থলে।

আরো পড়ুন: নতুন চমক নিয়ে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা 

ঘটনার বিষয়ে স্থানীয় সূত্র জানায়, ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গেরুয়া বাজারে শিক্ষার্থীদের চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় স্থানীয়রা। মোটরসাইকেল পোড়ানোর পর রাত সাড়ে ৭টার দিকে এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এছাড়া জাবি শিক্ষার্থীদেরকে যেখানে পাওয়া যাবে সেখানেই তাদের উপর আক্রমণ চালানোর জন্য মাইকিং করা হয় মসজিদের মাইক দিয়ে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি। আমরা শিক্ষার্থীদের শান্ত রেখেছি। পুলিশের প্রতি আহ্বান জানাই, তারা যেন স্থানীয়দের শান্ত রাখেন।

ডেস্ক / একটিভ নিউজ