×
  • ঢাকা
  • রবিবার, ১৬ মে, ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

দারিদ্র বিমোচন ও অর্থনৈতিক উন্নয়নে ছাগল পালনের গুরুত্ব অপরিসীম


অলিউর রহমান | মৌলভীবাজার জেলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৯, ২০২১, ০৬:২০ পিএম দারিদ্র বিমোচন ও অর্থনৈতিক উন্নয়নে ছাগল পালনের গুরুত্ব অপরিসীম

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর কর্তৃক আয়োজিত তালিমপুর ইউনিয়নের নুনুয়া গ্রামে সিআইজি ও নন সিআইজি ছাগল পালন খামারিদেরকে নিয়ে স্বাস্থ্যবিধি মেনে আজ ৯ এপ্রিল খামারি সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন সিআইজি সভাপতি রেখা রানী দাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালিমপুর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান বিদ্যুৎকান্ত দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃশ্যামল কুমার চৌধুরী এছাড়াও উপস্থিত ছিলেন লাইভস্টক সার্ভিস প্রোভাইডার (LSP)অলিউর রহমান, LSP মনি রানী বিশ্বাস ও  CEAL রনজিৎ কুমার দাস এবং খামারি সদস্যবৃন্দ।

আরো পড়ুন: অপহরণ করে টাকা আদায়, পুলিশের হাতে র‌্যাবের ৪ সদস্য গ্রেফতার

প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান তাঁর বক্তৃতায় বলেন -দারিদ্র্য বিমোচন ও অর্থনৈতিক উন্নয়নে ছাগল পালনের গুরুত্ব অপরিসীম এবং প্রাণিসম্পদ খাতের উন্নয়ন ও খামারিদেরকে সাবলম্বী হওয়ার জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং উক্ত খাতে সংশ্লিষ্ট প্রাণিসম্পদ দপ্তরকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং কোভিট-১৯ সম্পর্কে জনসচেতনতামূলক বক্তব্য রাখেন ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন ও করোনার টিকা গ্রহনের আহবান জানান।

উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা (LEO)আধুনিক পদ্ধতিতে ছাগল পালন, বাসস্থান, খাদ্য ব্যবস্থাপনা ও রোগবালাই প্রতিরোধ সম্পর্কিত বিষয় সম্পর্কে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন।
 
সভায় উপস্থিত খামারিদের মাঝে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

ইউসুফ / একটিভ নিউজ