×
  • ঢাকা
  • বুধবার, ১৯ মে, ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

হরিণাকুন্ডুতে মাছের সাথে শত্রুতা


জাহিদুর রহমান তারিক | ঝিনাইদহ প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২১, ১১:১০ এএম হরিণাকুন্ডুতে মাছের সাথে শত্রুতা

ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলার পল্লীতে দুর্বৃত্তদের বিষ প্রয়োগে একটি পুকুরে প্রায় তিন লক্ষ টাকার মাছ নিধন করা হয়েছে। বুধবার ভোরে জেলার হরিণাকুন্ডু উপজেলার ৮নং ওয়ার্ডের পলেনপুর গ্রামে কাপাশাটিয়া বাউড়ে এঘটনা ঘটে।

জানা গেছে হরিণাকুন্ডু উপজেলার পলেনপুর গ্রামের মোঃ শাসছদ্দিন মন্ডলের ছেলে মিলন (৪৫), কাপাশাটিয়া বাউড়ে ১৮০ শতক জমির উপর লিজ নিয়ে পুকুরে মাছ চাষ করে আসছে।

তিনি গত কয়েক মাস আগে তিন লক্ষ টাকা ব্যয়ে রুই, কাতলা, সিলভার কার্প, মৃগেল, শৈইলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা তৈরী করেছেন। মাছগুলো আর কিছুদিন পরেই বিভিন্ন মৎস্য চাষিদের নিকট বিক্রয় করার কথা ছিলো। তবে এর আগেই বুধবার ভোরে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করেছে। ফলে পুকুরের সব মাছ মরে ভেসে উঠেছে।

আরো পড়ুন: সুন্দরবনে বাঘের মুখ থেকে ফিরল মৌয়াল

পুকুর মালিক মিলন হোসেন জানান, আমি এই পুকুরটি নিজ নিয়ে মাছ চাষ করি। হঠাৎ করে কে বা কারা আমার পুকুরে রাতের আঁধারে বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে। আমি এর বিচার দাবি করছি। জেলা মৎস্য অফিস জানান, বিষয়টি উাপজেলা মৎস্য কর্মকর্তার নিকট জানানো হয়েছে। পুকুর পরিদর্শন করে মৎস্য চাষিকে আইনের আশ্রয় নিতে বলেছি।

হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা বলেন, মৎস্য চাষিকে থানায় একটি আভিযোগ করতে বলা হয়েছে। এছাড়াও উপজেলা মৎস্য অফিসের মাধ্যমে আমাদের বরাবর একটি আবেদন করে রাখতে বলেছি। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

ইউসুফ / একটিভ নিউজ