×
  • ঢাকা
  • শনিবার, ০৮ মে, ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

হাসপাতালে ২ হাজার আইভি স্যালাইন দিলেন আমির হোসেন আমু


গাজী মো.গিয়াস উদ্দিন বশির | ঝালকাঠি প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২১, ০৭:২১ পিএম হাসপাতালে ২ হাজার আইভি স্যালাইন দিলেন আমির হোসেন আমু

ঝালকাঠি ও নলছিটি হাসপাতালে ডায়রিয়া রোগীদের জন্য দুই হাজার আইভি স্যালাইন দিলেন ঝালকাঠি ২আসনের সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু।

ঝালকাঠি জেলায় গত ১সপ্তাহ ধরে ডায়রিয়া আক্রান্ত রোগীদের সংখ্যা ক্রমান্বয়ে বেড়েই চলেছে।

আরো পড়ন: বাগেরহাটে কৃষকলীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

২৪ ঘণ্টায় ৫ শতাধিক মানুষ আক্রান্ত হওয়ায়,আইভি স্যালাইন সংকটাপন্ন পরিস্থিতি মোকাবেলায় ঝালকাঠি ও নলছিটি হাসপাতালে দুই হাজার আইভি স্যালাইন দিলেন ঝালকাঠি ২ আসনের সংসদ সদস্য শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি,কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আলহাজ্ব আমির হোসেন আমু।

ঝালকাঠি জেলার মধ্যে সদর উপজেলা ও নলছিটি উপজেলায় আক্রান্তদের সংখ্যা অসংখ্য হারে বৃদ্ধি পেয়েছে। জেলার অন্য দুটি উপজেলা রাজাপুর ও কাঠালিয়ায় আক্রান্তদের সংখ্যায় তুলনামুলক কম। আক্রান্তদের মধ্যে ৬০ ভাগ রোগী চিকিৎসা সেবা নিয়ে হাসপাতাল ত্যাগ করেছেন।

জেলায় গত ১সপ্তাহে হাসপাতালগুলিতে আড়াই হাজারের মত রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে। বর্তমানে রাজাপুর উপজেলায়ও ডায়রিয়া মাথাচাড়া দিয়ে উঠছে মর্মে উপজেলা স্বাস্থ্য কমম্প্রেক্স সূত্রে জানা গেছে। এই উপজেলায় গত ২৪ ঘন্টায় ৫৪ জন হাসপাতালে ভর্তি হয়েছে।

আরো পড়ন: কোম্পানীগঞ্জ আ. লীগের সাধারণ সম্পাদক গুলিবিদ্ধ

 করোনা ভাইরাসের সিমটমের মধ্যে ডায়রিয়াও অনন্য উপসর্গ। এজন্য ডায়রিয়া রোগীদের মধ্যে সোমবার করোনা পরীক্ষার জন্য প্রাথমিকভাবে ১০ জনের নমুনা সংগ্রহ করে বরিশাল শেবাচিম করোনা ইউনিটের ল্যাবে পাঠানো হয়েছে।

হাসপাতালগুলিতে এখন পর্যন্ত প্রয়োজনীয় আইভি স্যালাইনের মজুত সিমিত হয়ে আসায় রোগীদের দুহাজার মিলি লিটার করে প্রাথমিকভাবে দেয়া হচ্ছে।

আরো পড়ন: স্বামী হত্যার বিচার চেয়ে জ্ঞান হারালেন নববধূ

ঝালকাঠির সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, গরীব রোগীরা যত পরিমান প্রয়োজন আইভি স্যালাইন দেয়া হচ্ছে। আচমকা এই ডায়রিয়ার প্রকোপ জেলা জুড়ে বেড়ে যাওয়ায় মজুত শেষ হয়ে আসছে। এজন্য সচ্ছল পরিবারভূক্ত ডায়রিয়া রোগীদের দুহাজার সিসি স্যালাইন দেয়ার পরে ক্ষেত্র বিশেষ বাহির থেকে কিনে আনার জন্য অনুরোধ করা হচ্ছে। দ্রুত মজুত শেষ হলে গরিব রোগীদের সেবা করার সুযোগ থাকবে না। 

তিনি আরও জানান, ঢাকার সাস্থ্য অধিদপ্তরে আইভি স্যালাইনের জন্য চাহিদাপত্র পাঠানো হয়েছে।
 

তুষার / একটিভ নিউজ