×
  • ঢাকা
  • বুধবার, ১৯ মে, ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রীর উপচেপড়া ভিড়


শফিক স্বপন | মাদারীপুর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২১, ০৪:১৪ পিএম বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকামুখী যাত্রীর উপচেপড়া ভিড়

আগামীকাল (রবিবার) থেকে সকল শপিংশল ও দোকানপাট খুলে দেয়ার ঘোষনা দেয়ায় মাদারীপুরের বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট হয়ে ঢাকামুখী যাত্রীদের উপচেপড়া চাপ পড়েছে।

সকাল থেকে বেলা বাড়ার সাথে সাথে যাত্রীর চাপ আরো বাড়ছে। পরিস্থিতি এমন দাড়িয়েছে যে অনেক ক্ষেত্রে যাত্রী চাপে জরুরী যানবাহন পারাপারও ব্যাহত হচ্ছে। মাত্র ৫ টি ফেরি দিয়ে পারাপার করায় ও অধিকাংশ ফেরি, সকল লঞ্চ বন্ধ থাকায় ফেরিগুলোতে বেশি যাত্রীর ভীড় পড়েছে। অতিরিক্ত ভীড়ের কারনে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে চরমভাবে।

আরো পড়ুন: গাজীপুরে কবর থেকে ৩টি কঙ্কাল চুরি

ঘাট এলাকায় ব্যক্তিগত যানবাহন ও পন্যবাহী ট্রাকের সাড়ি রয়েছে। কোথাও দেখা যায়নি স্বাস্থ্যবিধি মানার লক্ষন। মাইক্রোবাস, মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে বাড়তি ভাড়া দিয়ে ঘাটে আসছেন যাত্রীরা। লঞ্চ বন্ধ থাকলেও প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে স্পীডবোট ও ট্রলারে পারাপার হচ্ছে। ইজিবাইক, সিএনজি, মোটরসাইকেলে বরিশাল থেকে ৫ শ থেকে ৬ শ টাকা, গোপালগঞ্জ ৫শ টাকা, খুলনা ৭ শ টাকা, মাদারীপুর ২শ টাকা,বাগেরহাট ৬শ ৫০ টাকাসহ প্রতিটি যানবাহনেই কয়েকগুন ভাড়া আদায় করা হচ্ছে।

লকডাউন উপেক্ষা করে কেউ ডাক্তার দেখাতে বা কেউ লাশ নিয়ে এসেছে ফিরে যাচ্ছে বা পরিবার ঢাকা থাকাসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে তারা যানবাহন বন্ধ থাকা সত্তেও ছোট ছোট যানবাহনে ভেঙ্গে ভেঙ্গে চার পাঁচগুণ বেশী ভাড়া দিয়ে ছুটছে যার যার গন্তব্যে। (ভক্সপপ দেয়া আছে।)

ইউসুফ / একটিভ নিউজ