×
  • ঢাকা
  • রবিবার, ১৬ মে, ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

পালালো ভারতফেরত ১০ করোনা রোগী, ‘ভারতীয় ধরন’ ছড়ানোর শঙ্কা!


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২১, ১২:৪৫ এএম পালালো ভারতফেরত ১০ করোনা রোগী, ‘ভারতীয় ধরন’ ছড়ানোর শঙ্কা!
সংগৃহীত

ভারতফেরত ১০ করোনা রোগী যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। গতকাল শনিবার (২৪ এপ্রিল) সকাল থেকে রোববার (২৫ এপ্রিল) দুপুরের মধ্যে তারা পালিয়েছেন।

এদিকে হাসপাতালের নার্স ও কর্মচারীদের অবহেলার কারণে তারা পালিয়ে যেতে সক্ষম হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এতে করে করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

তবে হাসপাতালের তত্ত্বাবধায়কের দাবি, মাত্র দু’জন রোগী পালিয়েছেন। এ বিষয়ে সিভিল সার্জন বলছেন, হাসপাতালে দেয়া নাম ঠিকানা ঠিক থাকলে তাদের খুঁজে বের করা সম্ভব।

আরো পড়ুন: সব কিছু বাদ দিয়ে তৃতীয় বিয়ে সম্পন্ন করলাম: মেয়র

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ব্রাদার তারক চন্দ্র বিশ্বাস এ বিষয়ে বলেন, গত শনিবার (২৩ এপ্রিল) সকাল ১০টা ৫৭ মিনিটে ভারত ফেরত কিছু রোগী ভর্তি করা হয়। এরপর রোববারও রোগী আসেন। সব মিলিয়ে দুইদিনে দশজন করোনা রোগী হাসপাতালে ভর্তি করা হয়। তাদের সবাইকে হাসপাতালের তৃতীয় তলায় করোনা ওয়ার্ডে পাঠানো হয়।

এ বিষয়ে করেনা ওয়ার্ডে দায়িত্বরত সিনিয়র নার্স লাবনী বিশ্বাস বলেন, ভারত থেকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আসা দশজন ওয়ার্ডে ভর্তি ছিল। কিন্তু আজ সকালের পর থেকে তাদের আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

আরো পড়ুন: স্ত্রীকে নির্যাতন করে রাস্তায় ফেলে দেওয়ার ভিডিও ভাইরাল

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলিপ কুমার রায় এ বিষয়ে বলেন, ভারত থেকে করোনায় আক্রান্ত হয়ে কোনো রোগী হাসপাতালে আনা হলে তা পুলিশ স্কট করে দিয়ে যাবে। একইসাথে তাদের পাসপোর্ট পুলিশ হাসপাতালে জমা করবে। কিন্তু তার কোনোটাই করা হয়নি। কোনো রোগী যাতে পালাতে না পারে সেজন্য বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার বিষয়ে আমি পুলিশ সুপারের সঙ্গে কথা বলব। 

অন্যদিকে কোতোয়ালি থানার ওসি মো.  তাজুল ইসলাম এ বিষয়ে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগী পালিয়ে যাওয়ার বিষয়ে আমাদের কিছু জানায়নি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

রেজাউল করিম / একটিভ নিউজ