×
  • ঢাকা
  • বুধবার, ১৯ মে, ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

বানিশান্তায় কোস্টগার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ


মনির হোসেন | মোংলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২১, ০৭:১৫ পিএম বানিশান্তায় কোস্টগার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

বিদ্যানন্দ ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের তত্ত্বাবধানে সুন্দরবন সংলগ্ন খুলনা জেলার দাকোপ উপজেলার বানিশান্তা রেখামারী এলাকার ১০০ টি  অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ (চাল, ডাল, আটা, ছোলা ও লবন) বিতরণ করা হয়।

সোমবার (২৬ এপ্রিল) ) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম এ তথ্য জানান।     

আরো পড়ুন: লকডাউনে মদের নেশায় স্যানিটাইজার পান, ৭ জনের মৃত্যু

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি বাংলাদেশ কোস্টগার্ড উপকূল/চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে।

বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূল/চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন।

এরই ধারাবাহিকতায় সোমবার (২৬ এপ্রিল) বিদ্যানন্দ ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি বেইজ মোংলার ব্যবস্থাপনায় দাকোপ উপজেলার বানিশান্তা রেখামারি এলাকার সর্বমোট ১০০ টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ (চাল, ডাল, আটা, ছোলা ও লবন) বিতরণ করা হয়।

আরো পড়ুন: ক্ষমতায় এলে পশ্চিমবঙ্গে সবাইকে বিনামূল্যে টিকা দেবে বিজেপি

এ সময় কোস্টগার্ড পশ্চিম জোনের সকল সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
 

এছাড়াও চলতি মাসের শুরু থেকে অদ্যবধি পর্যন্ত বিদ্যানন্দ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্টগার্ড কর্তৃক উপকূল/চরাঞ্চলের বিভিন্ন এলাকায় সর্বমোট এক হাজার গরীর ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

পাশাপাশি উপকূলীয় অন্যান্য অঞ্চলগুলোতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ কোস্টগার্ড কর্তৃক গরীর ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

আরো পড়ুন: স্ত্রীকে নির্যাতন করে রাস্তায় ফেলে দেওয়ার ভিডিও ভাইরাল

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্টগার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবহীকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

তুষার / একটিভ নিউজ