×
  • ঢাকা
  • শনিবার, ০৮ মে, ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

রাজশাহী বিভাগের সর্বোচ্চ করোনায় আক্রান্ত পাবনা জেলায়


ইসমাইল হোসেন  | পাবনা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২১, ০৪:৫২ পিএম রাজশাহী বিভাগের সর্বোচ্চ করোনায় আক্রান্ত পাবনা জেলায়

পাবনা জেলায় গত কয়েকদিনের রাজশাহী বিভাগের সর্বোচ্চ শনাক্ত হয়েছে । গত এক সপ্তাহেই পাবনায় করোনা ভাইরাসের রোগী আক্রান্ত হয়েছে তিন শতাধিক। মাঝখানে দুইদিন নিম্নমুখি ছিল আক্রান্তের হার। ফের রাজশাহী বিভাগের সর্বোচ্চ শনাক্ত হয়েছে পাবনায়।

গত ২৪ ঘণ্টায় পাবনা জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৪৬ জন। যা রাজশাহী বিভাগের মধ্যে সর্বোচ্চ।

গতকাল বিভাগের মধ্যে পাবনায় আক্রান্তের সংখ্যা ছিল ২০ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৪৭২ জনে।

আরো পড়ুন: নোয়াখালীতে ভাইয়ের ধর্ষণে ছোট বোন অন্তঃসত্ত্বা

মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়েছে।

নতুন করে গত ২৪ ঘন্টায় পাবনায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়নি। ফলে স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ পর্যন্ত করোনা ভাইরাসে পাবনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৩ জনই।

গত ২৪ ঘণ্টায় পাবনায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ৩২ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৯৫০ জন। এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫১ জন। বাকিরা বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগীর শনাক্ত হলেও পাবনা জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৯ মে।

আরো পড়ুন: হাসপাতালে স্ত্রীকে রেখে পালাল স্বামী-স্বজনরা

চাটমোহর উপজেলার নারায়ণগঞ্জ ফেরত এক শ্রমিকের শরীরের প্রথম এই ভাইরাস শনাক্ত হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভাগে করোনা ভাইরাসে আরও ৫ জনের মৃত্যু হয়েছে, এর মধ্যে বগুড়ায় ৩ জন এবং চাপাই নবাবগঞ্জে ২ জন। ফলে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ৪৭১ জন।

এ দিন নমুনা পরীক্ষায় বিভাগে নতুন ১৩৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৩৩০ জন। নতুন করে সু্স্থ হয়েছেন ১৯৩ জন। মোট সুস্থ্য রোগীর সংখ্যা ২৭ হাজার ২৫৪ জন। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন তিন হাজার ৫৬১ জন কোভিড-১৯ রোগী। বাকীরা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

তুষার / একটিভ নিউজ