×
  • ঢাকা
  • শনিবার, ০৮ মে, ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

মারাত্বক করোনা ঝুঁকির মধ্যে তেতুলিয়া পঞ্চগড় সীমান্ত


খাদেমুল ইসলাম | পঞ্চগড় প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২১, ১২:৪৪ পিএম মারাত্বক করোনা ঝুঁকির মধ্যে তেতুলিয়া পঞ্চগড় সীমান্ত

ভারত বাংলাদেশ সীমান্ত তেতুলিয়া পঞ্চগড় কোভিড-১৯ সংক্রমন মারাত্বক ঝুকির মধ্যে। তেতুলিয়া সীমান্তে কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমন মারাত্বক ঝুকির মধ্যে পড়েছে।

এই উপজেলার চারপাশ বেষ্টিত ভারত। স্থানীয়রা জানায় চোরাই পথে অবৈধ ভারত থেকে আসছে মাদকদ্রব্য, গরু-মহিষ সহ ভারতীয় নাগরিকের অনু প্রবেশ রয়েছে এবং বাংলাবান্ধা স্থলবন্দরে লোক পারাপারের ইমিগ্রেশন রয়েছে। নো-ম্যান্স ল্যান্ড মহানন্দা নদীতে প্রায় ৩০ হাজার পাথর উত্তোলন শ্রমিক রয়েছে। এই কারনে স্বাস্থ্য ঝুকির মধ্যে পড়ে।

আরো পড়ুন: পঞ্চগড় সদর উপজেলায় মাদক সেবনের দায়ে ২ জনের কারাদন্ড

এই বিষয়ে উপজেলা হাসপাতালের প্রধান কর্মকর্তা ড. আবুল কাশেম যোগাযোগ করলে জানান ভারতীয় ভ্যারিয়েন্ট চারদিক ৩০০ গুন সংক্রমন ছড়ানর ক্ষমতা রাখে। এর ডাবল কিংবা ত্রিপল মিউটেশন ভাইরাস যেকোন সময়ে আঘাত হান্তে পারে বাংলাদেশে বলে মনে করেন। এবং সীমান্ত দিয়ে কিছু ভারসম্যহীন পাগল বাংলাদেশে ঠেলে দিচ্ছেন বলে জানান।

এই ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু জনান বাংলাবান্ধা স্থলবন্দরে স্বাস্থ্য সুরক্ষা প্রতিরোধে মাস্ক পড়া, সাবান পানি দিয়ে হাত ধোয়া, দুরত্ব মেনে চলা এসব মেনে চলার উদাসীনতা রয়েছে। এইদিকে করোনা সংক্রমন হিসেবে ভারতে শনাক্ত ও মৃত্যু মারাত্বক ভাবে বৃদ্ধি পেয়েছে।

আরো পড়ুন: যৌতুক না পেয়ে গৃহবধূকে গলাকেটে হত্যাচেষ্টা

এই বিষয়ে ৩নং তেতুলিয়া ইউনিয়নের রনচন্ডি গ্রামের আকবর আলী জানান, আমরা গ্রামে যারা বসবাস করি আতঙ্কগ্রস্থ রয়েছি। বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানী ব্যাবসায়ী তারিন ট্রেড সি এন্ড এফ এজেন্ট খন্দকার আরিফ হোসেন জানান বাংলাবান্ধা স্থল বন্দরে ভারতীয় পণ্যবাহী ট্রাকের ড্রাইভার হেল্পাররা স্বাস্থবিধি নিয়ম মেনে চলেন না বলে জানান।

তেতুলিয়া বিজিবি কোম্পানী কমান্ডার মোতালেব জানান, এতে স্বাস্থ সুরক্ষা প্রতিরোধে সীমান্তে কিরকম ব্যবস্থা আছে প্রশ্ন করলে তিনি জানান বিজিবি বিএসএফ যৌথ টহলে দুরত্ব মেনে চলবো। সীমান্ত দিয়ে পাগল ঠেলে দেয়ার কথা জানালে তিনি অস্বীকার করেন। বাংলাবান্ধা স্থল্বন্দরের চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন জানান প্রতিবেশী ভারতে যেভাবে লোক মারা যাচ্ছে এতে আমাদের সতর্ক হওয়া প্রয়োজন।

ইউসুফ / একটিভ নিউজ