×
  • ঢাকা
  • শনিবার, ০৮ মে, ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

মোরেলগঞ্জে দুর্বৃত্তদের বিষে ৪৬০টি ঘুঘু ও কবুতরের মৃত্যু


আবু-হানিফ | বাগেরহাট জেলা প্রতিনিধি প্রকাশিত: মে ২, ২০২১, ১১:৩২ এএম মোরেলগঞ্জে দুর্বৃত্তদের বিষে ৪৬০টি ঘুঘু ও কবুতরের মৃত্যু

বাগেরহাটের মোরেলগঞ্জে দুর্বৃত্তদের ছিটানো বিষাক্ত খাবার খেয়ে ৪৬০টি ঘুঘু পাখি ও কবুতর প্রাণ হারিয়েছে। গত শুক্রবার বিকেল ৫টা দিকে উত্তর সরালিয়া গ্রামের একটি মাঠ থেকে স্থানীয়রা দুই দফায় মৃত ঘুঘু পাখিগুলো উদ্ধার করেন।

খবর পেয়ে উপজেলা নির্বহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ নিয়ে গত দুই দিনে কমপক্ষে ৪০০ ঘুঘু পাখি ও ৬০টি কবুতর মাঠে খাবার ক্ষেতে গিয়ে প্রাণ হারায়।

এ বিষয়ে নির্বাহী কর্মকর্তা বলেন, আর যাতে কোন পাখি প্রাণ না হারায় সে জন্য ফায়ার সার্ভিসের সাহায্যে সেই ধানক্ষেতটি বিষমুক্ত করতে সেখানে প্রচুর পানি দেওয়া হয়েছে। পাখিগুলো প্রাণিসম্পদ কর্মকর্তার মাধ্যমে সংরক্ষণ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন: সালিশ বৈঠকে দুই নারীকে মারপিট, ভিডিও ভাইরাল (ভিডিও)

ফায়ার সার্ভিসের মোরেলগঞ্জ ইউনিট লিডার সঞ্জ দেবনাথ জানান, বিষ যুক্ত ক্ষেতে আমরা প্রচুর পরিমান পানি দিয়ে বিষ মুক্ত করার চেষ্টা করেছি। আশাকরি নতুন করে ওই মাঠের খাবার খেয়ে আর কোন প্রানী মারা যাবে না।

থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, গত দুই দিনে কমপক্ষে ৪০০ ঘুঘু পাখি ও ৬০টি কবুতর মাঠে খাবার ক্ষেতে গিয়ে প্রাণ হারিয়েছে। পাখি হত্যার সাথে জড়িতদের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার তদন্ত চলছে। খুব দ্রুতই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইউসুফ / একটিভ নিউজ