×
  • ঢাকা
  • শনিবার, ১২ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

আমদানি-রপ্তানি স্বাভাবিক রাখতে হিলি সীমান্তে বৈঠক


একটিভ নিউজ প্রকাশিত: জুন ১২, ২০২১, ১২:৪৮ এএম আমদানি-রপ্তানি স্বাভাবিক রাখতে হিলি সীমান্তে বৈঠক
সংগৃহীত

বিশ্বজুড়ে এই মহামারি করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রপ্তানি স্বাভাবিক রাখতে দুই দেশের ব্যবসায়ীদের মাঝে আলোচনা হয়েছে।

দুই দেশের ব্যবসায়ী নেতাদের মাঝে বৈঠক অনুষ্ঠিত হয়েছে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিক রাখতে।

সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় শুক্রবার (১১ জুন) বিকেল সাড়ে ৫টা থেকে ৬টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় বাংলাদেশের হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ও পৌর মেয়র জামিল হোসেন চলন্ত এবং ভারতের কাস্টমস এক্সপোর্টার সভাপতি আলাউদ্দিন মণ্ডল, সাধারণ সম্পাদক ধিরাজ অধিকারী উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: ডিএসইতে সাড়ে ১০ বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন

এছাড়া উপস্থিত ছিলেন বিজিবি’র পক্ষে সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার ইয়াসিন, পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন, প্রতাব মল্লিকসহ আরও অনেকেই।

হিলি স্থলবন্দরের সভাপতি হারুন উর রশিদ হারুন বৈঠক শেষে সাংবাদিকদের জানান, করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রপ্তানি স্বাভাবিক রাখতে দুই দেশের ব্যবসায়ীদের মাঝে আলোচনা হয়েছে।

তিনি জানান, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে এবং ৪ টার পর থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্দর থেকে পণ্য খালাস করে ভারতীয় ট্রাক তাদের দেশে ফেরত যাবে বলে সম্মতি হয় দুই দেশের ব্যবসায়ীরা। যাতে করে এই কঠিন পরিস্থিতিতেও সবকিছু স্বাভাবিক থাকে সেজন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।
 

সাইফুল বারী / একটিভ নিউজ