×
  • ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
Active News 24

৩ সপ্তাহ সময় পেল ইভ্যালি 


একটিভ নিউজ প্রকাশিত: আগস্ট ১১, ২০২১, ০৫:৪০ পিএম ৩ সপ্তাহ সময় পেল ইভ্যালি 
সংগৃহীত

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিকে দেনা-পাওনার হিসাব দিতে তিন সপ্তাহ সময় দেওয়া হয়েছে। 

আজ বুধবার (১১ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয়ের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে গত সোমবার (২ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয় ও ইভ্যালির পক্ষ থেকে থেকে জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের জানতে চাওয়া ছয়টি প্রশ্নের উত্তর দিতে আরও ছয় মাস সময় চায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। 

এ বিষয়ে ইভ্যালির পক্ষ থেকে বলা হয়, মন্ত্রণালয়ের পক্ষ থেকে যে বিষয়গুলো জানতে চাওয়া হয়েছে, তার জন্য আমরা ছয় মাস সময় চেয়েছি। সময় কেন চাওয়া হয়েছে, আবেদনে তা বলা হয়েছে।

এর আগে ১ আগস্ট মন্ত্রণালয়ের কাছে বাড়তি সময় চেয়ে ইভ্যালি বলেছে, তৃতীয় একটি নিরপেক্ষ নিরীক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে ইভ্যালির সম্পূর্ণ আর্থিক হিসাবের বিবরণী ও কোম্পানির মূল্যায়ন করতে হবে। কোম্পানির অবস্থান এবং সংশ্লিষ্ট তথ্যাদি উপস্থাপনের জন্য ছয় মাস সময় লাগবে। এরপরই সব প্রশ্নের জবাব দেওয়া যাবে। 

ইভ্যালি আরো জানায়, এ সময়ের মধ্যে ইভ্যালি পূর্বের প্রতিশ্রুত পণ্যের ডেলিভারি ক্রমান্বয়ে সমাপ্ত করার সর্বাত্মক চেষ্টা করবে এবং প্রতি ১৫ দিন অন্তর ডেলিভারির অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট মন্ত্রণালয়ে জমা দেবে। ইভ্যালি ১০০০ কোটি টাকার একটি বিনিয়োগ চুক্তি করেছে। 

এ চুক্তির আওতায় প্রাথমিকভাবে ২০০ কোটি টাকা পাবে বলেও বাণিজ্য মন্ত্রণালয়কে জানিয়েছে ইভ্যালি।

প্রসঙ্গত, গত ১৯ জুলাই ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলের কাছে ছয় প্রশ্নের ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়। ১ আগস্টের মধ্যে এসব প্রশ্নের জবাব দিতে বলা হয়।

রেজাউল করিম / একটিভ নিউজ