ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

আবারো কমল স্বর্ণের দাম

দেশের বাজারে আবারো কমানো হয়েছে সোনার দাম।  বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) মঙ্গলবার (১ ডিসেম্বর) প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছে। বাজুস এক সংবাদবিজ্ঞপ্তিতে জানায়, আন্তর্জাতিক বাজারে ডলার ও জ্বালানি তেলের দরপতন এবং সোনার বাজারের ওঠানামা সত্ত্বেও দেশের বাজারের অচলাবস্থা কাটাতে সোনার দাম কমানো হয়েছে। গেল

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০, ১২:০১
স্বর্ণ
স্বর্ণের দাম কমলো

দেশের বাজারে আবারো কমানো হয়েছে সোনার দাম। 

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) মঙ্গলবার (১ ডিসেম্বর) প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছে।

বাজুস এক সংবাদবিজ্ঞপ্তিতে জানায়, আন্তর্জাতিক বাজারে ডলার ও জ্বালানি তেলের দরপতন এবং সোনার বাজারের ওঠানামা সত্ত্বেও দেশের বাজারের অচলাবস্থা কাটাতে সোনার দাম কমানো হয়েছে। গেল সপ্তাহে প্রতি ভরিতে আড়াই হাজার টাকা কমানোর পর আবারও প্রায় ১২শ’ টাকা কমায় প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৭২ হাজার ৬৭০ টাকা, ২১ ক্যারেট ৬৯ হাজার ৫০০ টাকা, আর ১৮ ক্যারেটের সোনা কিনতে গুণতে হবে ৫৯ হাজার ৮৪০ টাকা।

অন্যদিকে প্রতি ভরি সনাতনি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার ৫০০ টাকা। সোনার নতুন দাম কার্যকর হবে বুধবার (০২ ডিসেম্বর) থেকে।

কিন্তু সোনার দাম কমলেও আগের দামেই বিক্রি করা হবে রুপা।

 

উল্লেখ্য, বাজুস দাম কমালেও বিশ্ববাজারে মঙ্গলবার (০১ ডিসেম্বর) প্রতি আউন্স সোনার দাম ৩৩ ডলার পর্যন্ত বাড়তে দেখা যায়। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১১টায় আন্তর্জাতিক বাজারে আউন্স প্রতি সোনার দাম ছিল ১ হাজার ৮১১ ডলার।



একটিভ নিউজ / এস কে
×
অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

দেশের বাজারে আবারো কমানো হয়েছে সোনার দাম।  বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) মঙ্গলবার (১ ডিসেম্বর) প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছে। বাজুস এক সংবাদবিজ্ঞপ্তিতে জানায়, আন্তর্জাতিক বাজারে ডলার ও জ্বালানি তেলের দরপতন এবং সোনার বাজারের ওঠানামা সত্ত্বেও দেশের বাজারের অচলাবস্থা কাটাতে সোনার

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com