ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

আগামী তিন দিন শেয়ার বাজারের লেনদেন ও ব্যাংক বন্ধ

আজ থেকে টানা তিনদিন দেশের ব্যাংকিং ব্যবস্থায় লেনদেন বন্ধ থাকবে সাপ্তাহিক ছুটি ও ব্যাংক হলিডে থাকার কারণে । এই তিন দিন লেনদেন হবে না কোন আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও। এ জন্য বন্ধ শেয়ার বাজারের লেনদেনও থাকবে। তবে বাংলাদেশ ব্যাংকসহ সব ব্যাংকের প্রধান কার্যালয় ও গুরুত্বপূর্ণ শাখা খোলা থাকবে। গতকাল বুধবার ছিল চলতি বছরে

ডেস্ক:: একটিভ নিউজ:
প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০, ১০:০১
ব্যাংক
প্রতীকী ছবি

আজ থেকে টানা তিনদিন দেশের ব্যাংকিং ব্যবস্থায় লেনদেন বন্ধ থাকবে সাপ্তাহিক ছুটি ও ব্যাংক হলিডে থাকার কারণে । এই তিন দিন লেনদেন হবে না কোন আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও। এ জন্য বন্ধ শেয়ার বাজারের লেনদেনও থাকবে। তবে বাংলাদেশ ব্যাংকসহ সব ব্যাংকের প্রধান কার্যালয় ও গুরুত্বপূর্ণ শাখা খোলা থাকবে। গতকাল বুধবার ছিল চলতি বছরে দেশের ব্যাংকিং ব্যবস্থায় লেনদেনের শেষ কার্যদিবস।

আরো পড়ুন: স্বামীর পুরুষাঙ্গ কেটে পালাতক স্ত্রী!
ছুটির কারণে এ দু’দিন ব্যাংক বন্ধ থাকবে। ২০২১ সালের ১ ও ২ জানুয়ারি সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার।

৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে। এদিন চূড়ান্ত হিসাবের জন্য ব্যাংকগুলো খোলা থাকলেও কোনো ধরনের লেনদেন হবে না। তবে এ সময় গ্রাহক অটোমেটেড টেলার মেশিন (এটিএম) থেকে কার্ড দিয়ে টাকা তুলতে পারবেন। অনলাইন ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেন করতে পারবেন।

আরো পড়ুন: প্রাইভেটকারে যাত্রী বহনের নামে ডাকাতি, গ্রেফতার ৪

সংশ্লিষ্টরা জানান যে, ৩১ ডিসেম্বর ব্যাংকগুলো পঞ্জিকা বছরের আর্থিক হিসাব শেষ করে। এ দিনে বিভিন্ন শাখা থেকে পাঠানো হিসাব একত্রিত করে বার্ষিক আর্থিক প্রতিবেদন প্রস্তুত করা হয়। যে কারণে এ দিনটিকে ‘ব্যাংক হলিডে’ হিসেবে ধরা হয়।

এ দিন ব্যাংক খোলা থাকলেও কোনো ধরনের লেনদেন হয় না। একইভাবে ১ জুলাইও ব্যাংক হলিডে হিসেবে পালন করা হয়ে থাকে। ওইদিন ব্যাংকগুলোতে অর্ধবার্ষিকী প্রতিবেদন করা হয়। দিনটিতে বাংলাদেশ ব্যাংক বা অন্যান্য ব্যাংক গ্রাহকদের সঙ্গে কোনো ধরনের লেনদেন বা দাপ্তরিক কার্যক্রম করা হয় না।



একটিভ নিউজ / সাইফুল বারী
অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

আজ থেকে টানা তিনদিন দেশের ব্যাংকিং ব্যবস্থায় লেনদেন বন্ধ থাকবে সাপ্তাহিক ছুটি ও ব্যাংক হলিডে থাকার কারণে । এই তিন দিন লেনদেন হবে না কোন আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও। এ জন্য বন্ধ শেয়ার বাজারের লেনদেনও থাকবে। তবে বাংলাদেশ ব্যাংকসহ সব ব্যাংকের প্রধান কার্যালয় ও গুরুত্বপূর্ণ শাখা খোলা থাকবে। গতকাল

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com