×
  • ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭
Active News 24

২৬ জানুয়ারি লাভেলোর আইপিও লাটারি


একটিভ নিউজ | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:০০ পিএম ২৬ জানুয়ারি লাভেলোর আইপিও লাটারি

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করেছে আগামী মঙ্গলবার (২৬ জানুয়ারি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আসা তৌফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজের লাভেলো আইসক্রিমের আইপিও লটারির জন্য  ।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।


সূত্র জানায় যে, কোম্পানিটি বিএসইসির অনুমোদন পেলে এবং সবকিছু ঠিক থাকলে আগামী ২৬ জানুয়ারি আইপিও লটারি অনুষ্ঠিত হবে। যেকোনো কারণে সিদ্ধান্তে পরিবর্তন হলে এই তারিখ পরিবর্তন করা হবে বলে কোম্পানিটি জানিয়েছে।

আরো পড়ুন: ভোজ্যতেলের যৌক্তিক মূল্য নির্ধারণে কাজ করছে মন্ত্রণালয় গঠিত কমিটি

এর আগে গত ৩ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পযন্ত কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ সম্পন্ন করেছে।

কোম্পানিটি ফিক্সড প্রাইস পদ্ধতির আইপিওর আওতায় অভিহিত মূল্য ১০ টাকা দরে ৩ কোটি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে।ওই অর্থ দিয়ে মেশিনারিজ ও ইকুইপমেন্ট ক্রয়, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ মেটাতে ব্যয় করা হবে।

আরো পড়ুন: অল্প সুদে ১০ হাজার কোটি টাকা ঋণ পাবেন ক্ষুদ্র উদ্যোক্তারা

এই লক্ষ্যে ১৫ গত অক্টোবর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে আইপিওর অনুমোদন দেয়। কোম্পানির তথ্য মতে, ২০১৮-১৯ অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ১০ টাকা ৫ পয়সা। অন্যদিকে ২০১৯-২০ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই ১৯- সেপ্টেম্বর ১৯) ইপিএস ছিল ১ টাকা ২০ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০১৯ তারিখে লাভেলো আইসক্রিমের শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) ছিলো ১২ টাকা ১৭ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং সন্ধানী লাইফ ফাইন্যান্স।

ডেস্ক / একটিভ নিউজ