• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

এবার দেশের বাজারে স্বর্ণের দামের বিশাল পতন


একটিভ নিউজ প্রকাশিত: মার্চ ৩, ২০২১, ০৩:৪৮ এএম এবার দেশের বাজারে স্বর্ণের দামের বিশাল পতন
সংগৃহীত

দেশের বাজারে আবারো কমছে স্বর্ণের দাম। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) প্রতি ভরিতে দেড় হাজার টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করার ফলে বুধবার (৩ মার্চ) থেকে দেশের বাজারে ভালো মানের স্বর্ণ প্রতি ভরির দাম কমে দাঁড়াবে ৭১ হাজার ১৫০ টাকায়।

 বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (২ মার্চ) এ তথ্য জানানো হয়। মূলত আন্তর্জাতিক বাজারে দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশীয় বাজারেও কমানো হলো স্বর্ণের দাম। 
 
বাজুসের নির্ধারণ করা নতুন এ মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ধরা হয়েছে ৭১ হাজার ১৫০ দশমিক ৩২ টাকা। এর আগে এ মানের স্বর্ণের বাজার দর ছিল ৭২ হাজার ৬৬৬ দশমিক ৭২ টাকা। অর্থাৎ ভরিতে দাম কমেছে এক হাজার ৫১৬ দশমিক ৩২ টাকা।  

এছাড়া, ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৮ হাজার এক দশমিক ১২ টাকা। এর আগে দাম ছিল ৬৯ হাজার ৫১৭ দশমিক ৪৪ টাকা। অর্থাৎ দাম কমেছে এক হাজার ৫১৬ দশমিক ৩২ টাকা। 

অন্যদিকে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৫৯ হাজার ২৫৩ দশমিক ১২ টাকা। আগের দাম ৬০ হাজার ৭৬৯ দশমিক ৪৪ টাকা থাকায় ভরিতে কমেছে এক হাজার ৫১৬ দশমিক ৩২ টাকা।  

এদিকে সনাতন পদ্ধতিতে স্বর্ণের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৮ হাজার ৯৩০ দশমিক ৪৮ টাকা। এ আগে দাম ছিল ৫০ হাজার ৪৪৬ দশমিক ৮০ টাকা। এখানেও প্রতি ভরির দাম কমেছে এক হাজার ৫১৬ দশমিক ৩২ টাকা।

এ বিষয়ে বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

ডেস্ক / একটিভ নিউজ

×
×