• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

এবার দাম কমল ৭ পণ্যের


একটিভ নিউজ প্রকাশিত: মার্চ ২০, ২০২১, ০৯:২৮ পিএম এবার দাম কমল ৭ পণ্যের
সংগৃহীত

রাজধানীর বাজারগুলোতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেন দিন দিন লাগামহীন হচ্ছে। কিন্তু এবার দাম কমেছে চাল, পেঁয়াজ, রসুন, আদাসহ ৭টি পণ্যের। ট্রেডিং করপোরেশন অব বংলাদেশ (টিসিবি)-এর প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

রাজধানীর শাহজাহানপুর, মালিবাগ বাজার, কারওয়ানবাজার, বাদামতলী, সূত্রাপুর, শ্যামবাজার, কচুক্ষেত বাজার, মৌলভীবাজার, মহাখালী বাজার, উত্তরা আজমপুর বাজার, রহমতগঞ্জ বাজার, রামপুরা এবং মিরপুর-১ নম্বর বাজারের পণ্যের দামের নিয়ে শনিবার (২০ মার্চ) এ প্রতিবেদন তৈরি করা হয়েছে বলে জানায় টিসিবি।

টিসিবির তথ্য অনুযায়ী, এক সপ্তাহের ব্যবধানে খোলা সয়াবিন তেলের দাম ৩ দশমিক ৩৮ শতাংশ বেড়ে প্রতি লিটার ১২০ থেকে ১২৫ টাকায় বিক্রি হচ্ছে। বোতলের ১ লিটার সয়াবিন তেলের দাম ১ দশমিক ৮৯ শতাংশ বেড়ে ১৩০ থেকে ১৪০ টাকা এবং বোতলের ৫ লিটার সয়াবিন তেলের দাম দশমিক ৮১ শতাংশ বেড়ে ৬১০ থেকে ৬৩০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে এক সপ্তাহ আগে ১০০ থেকে ১০৫ টাকায় বিক্রি হওয়া খোলা পাম অয়েলের দাম ৬ দশমিক ৮৩ শতাংশ বেড়ে ১০৭ থেকে ১১২ টাকা লিটারে বিক্রি হচ্ছে। এছাড়া ১১২ থেকে ১১৫ টাকায় বিক্রি হচ্ছে সুপার পাম ওয়েল। আগে যার মূল্য ছিল ১০৫ থেকে ১১০ টাকা লিটার।

এছাড়া টিসিবির প্রতিবেদনে দাম বাড়ার তালিকায় রয়েছে- প্যাকেট আটা, খোলা ময়দা, মাঝারি দানার মশুর ডাল, ও আমদানি করা আদা।

রেজাউল করিম / একটিভ নিউজ

×
×