×
  • ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
Active News 24

১২ সেপ্টেম্বর থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান


একটিভ নিউজ প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২১, ০৪:৪৪ পিএম ১২ সেপ্টেম্বর থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান
সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বাড়তে থাকায় প্রায় দেড় বছর বন্ধ ছিলো দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। বেশ কয়েকবার খোলার পরিকল্পনা করা হলেও সংক্রমণ নিয়ন্ত্রনে না আসার তা আর সম্ভব হয়নি। তবে এবার দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলবে। সেইসাথে আগের ঘোষণা অনুসারেই নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নেওয়া হবে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর সদর উপজেলার মহামায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এসময় তিনি বলেন, ‘১২ সেপ্টেম্বর থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান তথা প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারবো। স্কুল-কলেজগুলো খোলার জন্য আমরা আগেই প্রস্তুতি গ্রহণ করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য ১২ সেপ্টেম্বর তারিখকে আমরা নির্ধারণ করেছি।’

তবে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও অ্যাসাইনমেন্ট প্রক্রিয়া চলমান থাকবে জানিয়ে দীপু মনি বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আসছে নভেম্বরের মাঝামাঝি এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নিতে সরকার প্রস্তুতি গ্রহণ করছে।

তিনি বলেন, বেশিরভাগ শিক্ষকই টিকা নিয়েছেন। এছাড়া ১২ বছর বয়সী শিক্ষার্থীদেরও টিকার আওতায় আনা হবে।

রেজাউল করিম / একটিভ নিউজ